ব্রেকিং নিউজ

নবীন-প্রবীণ মিলিয়ে যুগোপযোগী নেতৃত্ব আসবে : শিক্ষামন্ত্রী

প্রতিবেদক:

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দলের গতিশীলতাকে বজায় রেখে বাংলাদেশের মানুষকে অভিষ্ঠ লক্ষ্যে নিয়ে যাওয়ার জন্য আওয়ামী লীগ নিরন্তর কাজ করছে। আজ শনিবার দুপুরে সাভারের ডগরমোড়া এলাকায় পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র সিআরপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের তিনি একথা বলেন।
ডা. দীপু মনি বলেন, ‘আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী দল। স্বাধীনতা, ভাষার অধিকার, গণতন্ত্রের অধিকারের জন্য নেতৃত্ব দিয়েছে দলটি। এবার কাউন্সিলে নবীন-প্রবীণ মিলিয়ে যুগোপযোগী নেতৃত্ব আমরা নিয়ে আসবো। এবারও প্রবীণের অভিজ্ঞতা আর নবীণের শক্তি ও সাহস সবকিছুকে মিলিয়ে অত্যন্ত ভালো একটি নেতৃত্ব পাবে দেশের মানুষ।’
এসময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের বিরুদ্ধে আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীরা দুর্নীতির যে তথ্য উপাত্ত আমাদের কাছে জমা দিয়েছেন সেটি দেখা হচ্ছে। সেগুলো বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) কাছে জমা দেওয়া হয়েছে। ইউজিসি সেটা দেখে যথাযথ ব্যবস্থা নেবেন এবং নিশ্চয়ই তারা একটি ফ্যাক্ট ফাইন্ডিয়েংর ব্যবস্থা করবেন।’
অনুষ্ঠানের শুরুতে সিআরপির প্রতিবন্ধীদের মাঝে প্রধান অতিথি হিসেবে হুইল চেয়ার বিতরণ করেন শিক্ষামন্ত্রী। এছাড়া সিআরপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিআরপির কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে আনন্দ উৎসব বিরাজ করছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সিআরপিতে চলছে ৫ দিন ব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন।
সিআরপির প্রতিষ্ঠাতা মিস ভেলরী এ টেইলর, নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধি সুরক্ষা ট্রাস্ট-এর সভাপতি ডা. গোলাম রাব্বানি, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মো. নুরুল কবিরসহ আরো অনেকে এসময় উপস্থিত ছিলেন।

Comments

comments