ব্রেকিং নিউজ

এলডিপি গঠন করে পাপ করেছি: শাহাদাত

প্রতিবেদক :

এক যুগ আগে বিএনপি ছেড়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) গঠন করে ‘যে পাপ’ করেছিলেন, এখন তার প্রায়শ্চিত্ত করতে চান দলটির সদ্য সাবেক যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

দলটির সদ্য ঘোষিত জাতীয় কমিটিতে জায়গা না পেয়ে সোমবার পাল্টা কমিটি গঠনের ঘোষণা দিয়ে পুরনো দলে ফেরার আগ্রহ প্রকাশ করেন চট্টগ্রামের সাবেক ছাত্রদল নেতা।

শাহাদাত বলেন, “২০০৬ সালে আমরা এলডিপি গঠন করে যে অন্যায় করেছি, যে পাপ করেছি বিএনপি আমাদের সেই অন্যায় ও পাপকে প্রায়শ্চিত্ত করার একটা সুযোগ দেবে।”

বিএনপিতে ফিরতে চান কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, সারা জীবন জাতীয়তাবাদী রাজনীতি করেছি। ডাক পেলে অবশ্যই ফিরে যাব।

শাহাদাত হোসেন সেলিম চট্টগ্রাম মহানগর ছাত্রদলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন, পরে আহ্বায়কের দায়িত্বও পালন করেন। তিনি চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদকও ছিলেন। তিনি অলি আহমদের ডান হাত হিসেবে পরিচিত ছিলেন।

সকালে রাজধানীর প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে বাদ পড়া আরেক নেতা আবদুল করীম আব্বাসীর নেতৃত্বে নতুন কমিটি গঠনের ঘোষণা দেন তিনি।

এলডিপির চেয়ারম্যান অলি আহমদ গত ৯ অক্টোবর ২০৩ সদস্যের যে কমিটি ঘোষণা করেন, তাতে আগের কমিটির প্রেসিডিয়াম সদস্য আব্বাসী ও যুগ্ম মহাসচিব সেলিমকে বাদ দেওয়া হয়।

শাহাদাত সাংবাদিকদের বলেন, “কর্নেল অলির সাথে রাজনীতি করা যায় না। সেজন্য আমরা আবদুল করীম আব্বাসীকে সভাপতি করে সাত সদস্যের সমন্বয়ক কমিটি ঘোষণা করছি।

কমিটিতে সাহাদাত হোসেন সেলিমকে সদস্য সচিব হিসেবে এবং আবদুল গনি, এম এ বাশার, সৈয়দ ইব্রাহিম রওনক, তৌহিদুল আনোয়ার ও কাজী মতিউর রহমান সদস্য হিসেবে থাকবেন।

অলি আহমদের নেতৃত্বাধীন এলডিপির নতুন কমিটি থেকে বাদ পড়ার পর সোমবার জাতীয় প্রেস ক্লাবে পাল্টা কমিটি গঠনের ঘোষণা দেন সদ্য সাবেক কমিটির যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম। ছবি: মাহমুদ জামান অভি
অলি আহমদের সঙ্গে বিভেদ নিয়ে জানতে চাইলে সেলিম বলেন, “একজন মুক্তিযোদ্ধা হিসেবে তিনি যেভাবে অকুণ্ঠভাবে জামায়াতে ইসলামীকে সমর্থন দিচ্ছেন, যেভাবে সার্টিফিকেট দিচ্ছেন, তা তিনি দিতে পারেন না- এটা উনাকে আমরা মুখের উপরে বলেছি। এজন্য আমাদের সাথে তার বিভেদ তৈরি হয়েছে।”

সমন্বয় কমিটি সারা দেশে এলডিপির নেতা-কর্মীদের সাথে আলাপ আলোচনা করে পরবর্তী কর্মসূচি নেবে বলে শাহাদাত জানান।

তিনি বলেন, “এই সমন্বয়ক কমিটির মাধ্যমে বিএনপির সাথে যুক্ত থাকবে এবং ২০ দলীয় জোটের শরিক দল হিসেবে থাকবে।”

২০০৬ সালে ২৬ মার্চ বি চৌধুরীর বিকল্পধারা বাংলাদেশ বিলুপ্ত হয়ে সঙ্গে অলি আহমেদসহ বিএনপি ছেড়ে আসা একদল নেতাকে গিয়ে এলডিপি গঠিত হয়।

Comments

comments