ব্রেকিং নিউজ

আবরার হত্যাকারীকে আইনি সহায়তা দেয়ায় বিএনপি থেকে বহিস্কার

প্রতিবেদক:
আদালতে আবরার হত্যার আসামীর পক্ষে দাঁড়িয়ে বিএনপি থেকে বহিস্কার হলেন মোর্শেদা খাতুন শিল্পী।

গতকাল রাতেই বহিস্কার করা হয় জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের আহবায়ক কমিটির এই কেন্দ্রীয় সদস্যকে।   বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ বহিস্কারাদেশ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সংগঠন বিরোধী তৎপরতার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য এডভোকেট মোর্শেদা খাতুন শিল্পীকে সংগঠনের সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে। এখন থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক কার্যক্রমের সঙ্গে এডভোকেট মোর্শেদা খাতুন শিল্পীর কোন সম্পর্ক থাকবে না।

বুয়েটে ছাত্র আবরার ফাহাদের হত্যাকা-ের সঙ্গে জড়িত এক আসামীর পক্ষে আইনি লড়াই চালাচ্ছেন ঢাকা আইনজীবী সমিতির সংস্কৃতি সম্পাদিকা শিল্পী। আবরার হত্যা মামলার আসামি মুজাহিদুলের পক্ষে আইনি লড়াইয়ে তিনি অংশ নিয়েছেন।

গতকাল ঢাকার দায়রা জর্জ আদালাতে আবরার হত্যার মামলায় জড়িত ১০ ছাত্রলীগ নেতার শুনানি থেকে সাংবাদিকদের তিনি বলেন, আমার ক্লায়েন্ট সহজ সরল একজন ছেলে। সে এই ঘটনার সঙ্গে জড়িত নয়। এ সময় তিনি আবরারের শরীরের দাগগুলো চর্ম রোগের কিনা সেটাও যাচাই করার দাবি করেছেন।

বিএনপি সূত্রে জানা গেছে, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আসামিপক্ষে আইনজীবী হিসেবে লড়ছেন মোর্শেদা খাতুন শিল্পী।
এ নিয়ে বিভিন্ন মহলে বিএনপির সমালোচনা শুরু হয়। এই কারণে তাকে বহিষ্কার করা হয়েছে।

Comments

comments