বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠকে বিএনপি নেতারা

প্রতিবেদক :

ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠকে বসেছেন বিএনপির সিনিয়র নেতারা। মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিকেল ৪টা ১০ মিনিটে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।
দলীয় সূত্রে বিষয়টি জানা গেলেও এ বৈঠকের বিষয়ে বিএনপির পক্ষ থেকে সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। বৈঠক শেষেও তারা কোনো ব্রিফ করবে না। 

জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক দলের এক নেতা বলেন, কূটনীতিকদের সঙ্গে মাঝে-মধ্যেই এ ধরনের বৈঠক হয়। এটা নিয়মিত বৈঠকের অংশ। আর কূটনীতিকদের সঙ্গে বৈঠকের বিষয়টি মিডিয়ায় কিছু ব্রিফ করা হয় না। 

জানা যায়, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে থাকা মামলার বিচারিক প্রক্রিয়া, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ক্ষমতাসীনদের মনোভাব, নির্বাচন কমিশনের ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম), ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচারিক প্রক্রিয়া, নির্বাচনে অংশ নেওয়ার ক্ষেত্রে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর অবস্থানসহ সার্বিক বিষয়াদি নিয়ে বৈঠকে আলোচনা হবে।
 
বৈঠকে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, নির্বাহী কমিটির সদস্য  তাবিথ আউয়াল প্রমুখ।

কূটনীতিকদের মধ্যে উপস্থিতি আছেন ইউরোপীয় ইউনিয়ন ও সুইজার‌ল্যান্ডের রাষ্ট্রদূত, পাকিস্তানের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত, কানাডা, স্পেন, প্যালেস্টাইন, জাপান, নরওয়ে ও মায়ানমারের উপ রাষ্ট্রদূত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, চায়না ও রাশিয়ার প্রতিনিধি। 

গত ৭ আগস্ট কূটনীতিকদের সঙ্গে সর্বশেষ বৈঠক করেন বিএনপি নেতারা।
 

Comments

comments