ঈদুল আজহা : ১১ দিনের ছুটির ফাঁদে দেশ!

প্রতিবেদক :

আগামী ২২ আগস্ট পালিত হবে পবিত্র ঈদুল আজহা। ঈদ উপলক্ষে নির্ধারিত সরকারি ছুটি ২১, ২২ ও ২৩ আগস্ট, মোট তিন তিনদিন। তবে এর আগে-পিছে বেশ কয়েকদিন সরকারি ছুটি থাকায় টানা ১১ দিন থাকবে ঈদের ছুটির আমেজ।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সরকারি ছুটি। এরপর একদিন কর্মদিবস বৃহস্পতিবার। এরপর শুক্র-শনি সরকারি ছুটি। দুদিন সাপ্তাহিক ছুটির পর রবি ও সোমবার আরও দুদিন অফিস খোলা রয়েছে।

এরপর ২১ আগস্ট থেকে শুরু হবে ঈদ-উল-আজহার ছুটি। ধর্মীয় এই উৎসবের কারণে ২৩ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে অফিস আদালত। ঈদের ছুটির সঙ্গে যোগ হয়েছে আর দুদিনের সাপ্তাহিক ছুটি। এই সাপ্তাহিক ছুটি শেষে আগামী ২৬ আগস্ট রবিবার শেষে পুনরায় অফিস আদালত শুরু হবে।

মাঝখানে কর্মদিবসগুলোতে অনেকেই ছুটি নিয়ে রেখেছেন। ফলে ঈদে আগে পরে টানা ১১ দিন ছুটির আমেজে থাকবে সরকারি চাকরিজীবীদের মধ্যে।

টানা এ ছুটির সুবিধা জরুরি সেবা ছাড়া সরকারি দপ্তর, ব্যাংক, বীমা বা বেসরকারি ও বহুজাতিক প্রতিষ্ঠানের একটি অংশের কর্মীরাই পাবেন। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও উপভোগ করবে এ ছুটি। তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, চিকিৎসা সেবাদানকারী প্রতিষ্ঠান, গণমাধ্যম কর্মী, শিল্প ও পোশাক শ্রমিকদের যাদের সাপ্তাহিক ছুটি একদিন আর যারা সব সরকারি ছুটি ভোগ করতে পারেন না, তাদের এ পাঁচ, ছয় বা নয় দিনের হিসাব না কষাই ভালো।

Comments

comments