ব্রেকিং নিউজ

আরও ৩টি হজফ্লাইট বাতিল


প্রতিবেদক :
যাত্রী স্বল্পতার কারণে শুক্রবার (৩ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তিনটি হজফ্লাইট বাতিল করা হয়েছে। ফ্লাইটগুলো হলো বিজি৫০৬৩, বিজি১০৬৩ এবং বিজি৭০৬৩। এ নিয়ে ১০টি হজফ্লাইট বাতিল করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমান বাংলাদেশ ও হজক্যাম্প সূত্রে এ তথ্য জানা গেছে।


এদিকে শুক্রবার (৩ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের আটটি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তিনটি ও সৌদি এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইট। এ রিপোর্ট লেখা পর্যন্ত  (সকাল ১১টা পর্যন্ত) ছয়টি ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে হযরত শাহজাজাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে গেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, পর্যাপ্ত হজযাত্রী না পাওয়ায় তিনটি ফ্লাইট বাতিল করা হয়েছে। ওই ফ্লাইট তিনটির যাত্রীদের পছন্দমতো পরবর্তী যে কোনো ফ্লাইটে যুক্ত করা হবে। 

হজক্যাম্পের পরিচালক মো. সাইফুল ইসকাম বলেন, যেহেতু সৌদি সরকার নির্দিষ্ট স্লটের বাইরে কোনো ফ্লাইট দেবে না, তাই যাত্রী সংকটে ফ্লাইট বাতিল করা হয়েছে। এ স্লটগুলো পরবর্তীতে পাওয়া যাবে। তবে যাত্রী ছাড়াই ফ্লাইট চললে আমাদের স্লট কমে যাবে। আমরা আশা করি, এ পরিস্থিত কম সময়ে স্বাভাবিক হবে।

এর আগে বৃহস্পতিবার (২ আগস্ট) দুইটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। এরমধ্যে বিজি১০৬৩ রাত ১টা ৫৫ মিনিটে এবং অপরটি বিজি ৫০৬১ বিকেল ৩টা ৪৫ মিনিটে জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিলো। বুধবার (১ আগস্ট) দুইটি হজ ফ্লাইট বাতিল করা হয়। বিজি৩০৫৯ বিকেল ৫টা ৫৫ মিনিটে এবং বিজি৫০৫৯ রাত ৯টা ৫৫ মিনিটে ঢাজা ছাড়ার কথা ছিলো। একই কারণে গত শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দু’টি ফ্লাইট বাতিল করা হয়। বিজি১০৪৫ সকাল ৬টা ৫মিনিটে আর ফ্লাইট বিজি৭০৪৫  সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ঢাকা ছাড়ার কথা ছিলো।

এবার বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ পালন করতে সৌদি আরব যাবেন।

Comments

comments