শিবগঞ্জে অস্ত্র ও বিষ্ফোরকসহ ৫ জেএমবি সদস্য আটক


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ  

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের বাজিতপুর গ্রামের একটি আমবাগানে অভিযান চালিয়ে জেএমবির ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে পিস্তল ও বিস্ফোরক উদ্ধার করা হয়। আটককৃতরা হলেন, শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের ধোবারা গ্রামের মোঃ খিদির আলীর ছেলে মোঃ জিয়াউল হক ওরফে জিয়া ওরফে আবির ওরফে রঞ্জিত (৩৮), মৃত লুৎফর রহমানের ছেলে মোঃ বেলাদুল ইসলাম ওরফে বেলাল (৫০), আনারুল হকের ছেলে মোঃ শরিফুল ইসলাম (৩৪), মোবারোকপুর ইউনিয়নের গোয়াবাড়ী চাঁদপুর গ্রামের সেকেন্দার আলীর ছেলে মোঃ তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তার (৩২), দাইপুকুরিয়া ইউনিয়নের চাকলা গ্রামের মৃত আলিফ উদ্দিন খলিফার ছেলে মোঃ কামাল হোসেন (৩৫)।
রোববার বেলা ১২ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পে র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক লে. কর্ণেল মাহবুব আলম জানান,রবিবার (শনিবার দিবাগত) রাত ২ টার দিকে বাজিতপুর গোরস্থান সংলগ্ন জনৈক চুনি চৌধুরীর আমবাগানের ভিতর একটি টিনের ঘরে(গোরস্থান কাজে ব্যবহৃত)  জেএমবি সদস্যদের গোপন বৈঠক চলছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব-৫। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ৫-৬ জন লোক পালিয়ে গেলেও নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র সক্রিয় ৫ সদস্যকে ধরতে সক্ষম হয় র‍্যাব। এসময় তাদের কাছ থেকে ২টি পিস্তুল, ২টি ম্যাগাজিন, ৭রাউন্ড গুলি, ৮০০ গ্রাম গানপাউডার ও বোমা তৈরির বিভিন্ন সরঞ্জমাদি উদ্ধার করা হয়। 
মাহবুব আলম আরো জানান, জিয়াউল ওরফে জিয়াউর ওরফে জাকিউল ওরফে জিয়া জেএমবি'র রাজশাহী অঞ্চলের এক দায়িত্বশীল নেতৃত্বে থেকে মাঠ পর্যায়ে সংগঠিত হওয়ার চেষ্টা করছে এবং তার অধীনে আরও কিছু সাথী ভাই রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁসহ বিভিন্ন অঞ্চলে কাজ করছে।

Comments

comments