সন্ত্রাস বিরোধী যুদ্ধে পাকিস্তানের অর্জন প্রশংসনীয় -রুশ জেনারেল

আন্তর্জাতিক ডেস্ক :

ক্রেমলিনে পাকিস্তানের সফররত সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া (ডানে) ও কর্নেল জেনারেল শালিকভ। 

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া বলেছেন যে কোন দেশের প্রতি তার দেশের শত্রুতামূলক মনোভাব নেই। পাকিস্তান আইএসপিআর বুধবার (২৫ এপ্রিল) এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।

তিনি বলেন, ‘কানেকটিভিটির মাধ্যমে সার্বভৌম সমতা ও পারস্পরিক অগ্রগতির ভিত্তিতে একটি সহযোগিতামূলক আঞ্চলিক ফ্রেমওয়ার্ক তৈরির জন্য আমরা কাজ করে যাবো।’

রাশিয়া সফরের দ্বিতীয় দিনে পাকিস্তান সেনা প্রধান মস্কোতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে রাশিয়ার সশস্ত্র বাহিনী প্রধান জেনারেল ভেলেরি ভাসিলেভিচ গ্রাসিমভের সঙ্গে আলোচনায় মিলিত হন।

তারা আঞ্চলিক নিরাপত্তা, স্থিতিশীলতা ও দ্বিপক্ষীয় নিরাপত্তা সহযোগিতা-সংশ্লিষ্ট  বিষয়ে আলোচনা করেন বলে সামরিক বাহিনীর মিডিয়া শাখা জানায়।

জেনারেল বাজওয়া বলেন, আফগানিস্তানের শান্তি ও স্থিতিশলীতা এবং পুরো অঞ্চলের জন্য সুফল বয়ে আনবে এমন যে কোন উদ্যোগকে পাকিস্তান স্বাগত জানায়।

দক্ষিণ এশিয়ায় স্নায়ুযুদ্ধের ‘জিরোসাম ডিনামিক্স’ পরিস্থিতি বিরাজ করছে উল্লেখ করে সেনাপ্রধান বলেন, পাকিস্তান এ অবস্থা থেকে বেরিয়ে আসতে চায়।

সন্ত্রাস বিরোধী যুদ্ধে পাকিস্তানের অর্জনের প্রশংসা করেন জেনারেল গ্রাসিমভ। তিনি বলেন, আফগানিস্তানে সমঝোতা ও শান্তির ব্যাপারে পাকিস্তানের প্রচেষ্টাকে সমর্থন করে রাশিয়া এবং এক্ষেত্রে ভূমিকা রাখতে আগ্রহী।

Comments

comments