ব্রেকিং নিউজ

দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালাল পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক :

পাকিস্তানের বিমান ও নৌবাহিনী যৌথভাবে জাহাজ বিধ্বংসী একটি দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে। উত্তর আরব সাগরে গতকাল (সোমবার) এ পরীক্ষা চালানো হয় বলে পাকিস্তান নৌবাহিনীর বরাত দিয়ে দেশটির জিও টিভি জানিয়েছে।

একটি এফ-১৭ থান্ডার জঙ্গিবিমান এবং একটি এফ-২২পি যুদ্ধজাহাজ থেকে আলাদা আলাদাভাবে সি-৮০২ নামের ক্ষেপণাস্ত্রটির পরীক্ষা চালানো হয়। জঙ্গিবিমান ও যুদ্ধজাহাজ- এই দুই ধরনের বাহন থেকেই যে ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপ করা যায় তা প্রদর্শন করার জন্য এ পরীক্ষা চালায় পাকিস্তান।

পাক বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল সোহাইল আমান এবং নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল জাফর মাহমুদ আব্বাসি পাক নৌবাহিনীর একটি জাহাজে দাঁড়িয়ে ক্ষেপণাস্ত্রের এ পরীক্ষা প্রত্যক্ষ করেন।


পাক নৌবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, “সমুদ্র ও আকাশ থেকে নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্রগুলো নিখুঁতভাবে তাদের লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। এর মাধ্যমে শুধু যে এই ক্ষেপণাস্ত্রের সক্ষমতা ফুটে উঠেছে তাই নয় সেইসঙ্গে নৌবাহিনী ও বিমান বাহিনীর মধ্যে চমৎকার সহযোগিতা ও বোঝাপড়ার নির্দশন প্রকাশ পেয়েছে।”

পাকিস্তান গত কয়েকদিন ধরে রিবাত-১৮ নামের যে সামরিক মহড়া চালাচ্ছিল তার শেষদিনে গতকাল এ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানো হয়।

Comments

comments