শিমুল বিশ্বাস ও রাজিবসহ ৩৯ জন রিমান্ডে


প্রতিবেদক :
রাজধানীর শাহবাগ ও পল্টন থানার পৃথক দুটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাস ও ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানসহ ৩৯ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ড দিয়েছেন আদালত।

আজ শুক্রবার উপপরিদর্শক (এসআই ) মাহবুব আলম শাহবাগ থানায় দায়ের করা নাশকতার একটি মামলায় শিমুল বিশ্বাসের ১০ দিনের এবং ৩২ জনের সাত দিনের রিমান্ড আবেদন করেন। আসামি পক্ষ রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার সকল আসামির জামিন নামঞ্জুর করে শিমুল বিশ্বাসের পাঁচদিন, অপর ২৪ জনের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন। অপর আট জন আসামি নারী হওয়ায় তাদের রিমান্ড নামঞ্জুর করা হয়।

অন্যদিকে রাজধানীর পল্টন থানায় দায়ের করা নাশকতার একটি মামলায় রাজীব আহসানসহ ১৪ জনের দশ দিনের রিমান্ড আবেদন করেন পল্টন থানার এসআই আবদুল হান্নান।

ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলাম আসামিদের জামিনের আবেদন নামঞ্জুর করে রাজিবের পাঁচদিনের, অপর ১৩ জনের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড পাওয়া অপর ১৩ জন হলেন- মোহাম্মদপুর ৩৩ নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক কামাল পাটোয়ারী, অসিম মাহমুদ, শামীম হোসেন, সাজেদ আহমেদ, শাহজাহান, সাইদুর রহমান মিন্টু, খলিল উল্লাহ, এস এম মিজানুর রহমান, স্বপন ভূঁইয়া, মোল্লা ফয়সাল আহসান, শাওন, শামসুল আলম এবং জাহিদুল হক জাহিদ।

গতকাল বৃহস্পতিবার দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাদণ্ডাদেশ দেয় আদালত। তাকে কারাগারে নেয়ার উদ্দেশ্যে গাড়িতে ওঠানোর পর তার সামনে থেকে ডিবি পুলিশ শিমুল বিশ্বাসকে আটক করে। এছাড়া অন্য আসামিদের বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার প্রতিবাদে নয়াপল্টন কার্যালয়ের পশ্চিম পাশে বৃহস্পতিবার বিকেলে বিক্ষোভ মিছিল বের করলে তাদেরকে আটক করা হয়। অপর আসামিদের রাজধানীর চানখারপুল এলাকা থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় তাদের আটক করে পুলিশ।

Comments

comments