ব্রেকিং নিউজ

কারাগারে খালেদা জিয়ার কক্ষে এসি, ডিস সংযোগ


প্রতিবেদক :

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে আদালত কারাদণ্ডাদেশ ঘোষণার পর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরোনো কারাগারে নেওয়া হয়েছে। কারাগারের যে কক্ষে তাকে রাখা হয়েছে সেখানে শীতাতপনিয়ন্ত্রণ (এসি) ব্যবস্থা ও টেলিভিশনে ডিস সংযোগ দেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেন আদালত।এ ছাড়াও এই মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচজনকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, কারাগারে খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন তাঁর ব্যক্তিগত গৃহকর্মী ফাতেমা। বিএনপি চেয়ারপারসনকে কারাগারে নেওয়ার পর কারা চিকিৎসক আহসান হাবিব তার শারীরিক অবস্থা পরীক্ষা করেন। এরপর তাঁকে অল্প চিনিযুক্ত ফলের জুস খেতে দেওয়া হয়।

খালেদা জিয়া কারাগারের যে কক্ষটিতে আছেন, সেটি আগে জেল সুপারের অফিস কক্ষ ছিল।

নাম প্রকাশ না করার শর্তে কারাগারের এক কর্মকর্তা জানান, খালেদা জিয়ার কক্ষটি একদম ঝকঝকে করা হয়েছে। কক্ষটিতে শীতাতপনিয়ন্ত্রণ, ডিসের লাইনের ব্যবস্থা ও আরামদায়ক বিছানা রাখা হয়েছে। এ ছাড়া কক্ষের পাশে রান্নাঘর এবং স্বাস্থ্যসম্মত ও পরিষ্কার শৌচাগারের ব্যবস্থা রয়েছে।

এই কর্মকর্তা আরও জানান, বিএনপি নেত্রী কয়েক দিনের জন্য এখানে থাকবেন। এরপর তাকে পুরোনো কারাগারে ডে কেয়ার সেন্টারের কাছে মহিলা ওয়ার্ডে স্থানান্তরিত করা হতে পারে। 

Comments

comments