ব্রেকিং নিউজ

বেগম রোকেয়ার স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলেছি: প্রধানমন্ত্রী

প্রতিবেদক :
বেগম রোকেয়া যেমন অন্ধকারের অচলায়তন ভেঙ্গে নারীদের অগ্রযাত্রার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন পূরণের পথেই আমরা এগিয়ে চলেছি বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে রোকেয়া পদক-২০১৭ প্রদান ও আলোচনা অনুষ্ঠান হয়।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় রোকেয়া দিবস উপলক্ষে এই পদক প্রদান ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধানমন্ত্রী বলেন, জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া নারীদের শিক্ষার দ্বার খুলে দিয়েছেন। তার জন্যই আজ আমরা এগিয়ে যেতে পেরেছি।
তিনি বলেন, নারী পুরুষ একসঙ্গে কাজ করলেই সমাজ ও দেশ উন্নত হতে পারে। বেগম রোকেয়া আমাদের (নারীদের) জন্য নতুন দিগন্তের উন্মোচন করে দিয়েছিলেন।
২০১৭ সালের বেগম রোকেয়া পুরস্কার পেলেন মুক্তিযোদ্ধা মাজেদা শওকত আলী, শিক্ষক শোভা রাণী ত্রিপুরা, গ্রাম বিকাশ সহায়তা সংস্থার নির্বাহী পরিচালক মাসুদা ফারুক রত্না, চিকিৎসক ব্রি.জে (অব) সুরাইয়া রহমান এবং সাংবাদিক মাহফুজা খাতুন বেবী মওদুদ (মরোণত্তর)। আজ সকাল সাড়ে দশটায় ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে এই পুরস্কার তাদের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
নারী কল্যাণ সংস্থা ১৯৯১ সাল থেকে এই নামের একটি পদক প্রদান করা শুরু করে। সরকারীভাবে ১৯৯৬ সাল থেকে এই পদক প্রদান করা হয়। সর্বশেষ ২০১৬ সালে সর্বশেষ রোকেয়া পদক পেয়েছিলেন আরমা দত্ত ও অধ্যাপক নাসিমা বানু (মরণোত্তর)

Comments

comments