বাণিজ্যিক কোচিং সেন্টারে দুদকের অভিযান

প্রতিবেদক:

রাজধানীর বাণিজ্যিক কোচিং সেন্টারের মালিকদের সম্পদের খোঁজে রাজধানীর ফার্মগেট, পান্থপথ ও  কলাবাগান এলাকায় অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অভিযানের অংশ হিসেবে দুদকের দুটি বিশেষ দল বুধবার উদ্ভাস, কনফিডেন্ট ও রেটিনা, ইউসিসি, সাইফুর’স ও ম্যাবসের বাণিজ্যিক প্রতিষ্ঠানে হানা দেয়।

অবৈধ বাণিজ্যিক কোচিং, প্রশ্নপত্র ফাঁস, ভুয়া পরীক্ষার্থী সরবরাহ ও মোটা অংকের অর্থের বিনিময়ে ভর্তি পরীক্ষায় অনিয়মসহ নানা কৌশলে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে দুদকের এ অভিযান।

দুদকের জনসংযোগ কর্মকর্তা (উপ-পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য  এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার বিকেলে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোর্শেদ আলমের নেতৃত্বে একটি দল এবং দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদের নেতৃত্বে অপর একটি দল অভিযান চালায়।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোর্শেদ আলমের নেতৃত্বে অপর দল ফার্মগেট এলাকার উদ্ভাস, কনফিডেন্স ও রেটিনা কোচিং সেন্টারের ভবনে অভিযান চালায়। অভিযানের এ পর্যায়ে দুদক অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করে। তবে অভিযানে অধিকাংশ কোচিং সেন্টার বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। প্রাথমিকভাবে মনে হয়েছে, অবৈধ সম্পদের হিসাব চাইলে কোচিং সেন্টারগুলো যুক্তিযুক্ত হিসাব দিতে ব্যর্থ হবে। দুদকের এ অভিযান অব্যাহত থাকবে।

অনুসন্ধান কার্যক্রম তদারক করছেন দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ার।

Comments

comments