সন্ত্রাসবাদ ইস্যুতে যুক্তরাষ্ট্রের বাড়তি চাপ বরদাশত করবে না পাকিস্হান

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তান 'সন্ত্রাসবাদ' ইস্যুতে  এমনিতেই সমস্যায় পড়ে আছে। আর সেই ইস্যুকেই যদি যুক্তরাষ্ট্র ফের উঠিয়ে আনে তাহলে যুক্তরাষ্ট্রের সঙ্গে কথা বন্ধ করে দিতে পারে পাকিস্তান! সম্প্রতি উঠে এসেছে এমন তথ্য।

সূত্রে জানা যায়, চলতি মাসে সম্ভাব্য পাকিস্তান সফরে আমেরিকার এক কর্মকর্তা ইসলামাবাদের সঙ্গে ট্রাম্পের আফগানিস্তানকে নিয়ে নতুন নীতি নিয়ে আলোচনা করতে পারেন। যদি মার্কিন কর্মকর্তারা সন্ত্রাসবাদ নির্মূলিকরণ নিয়ে পাকিস্তানকে আরও চাপ দেওয়ার চেষ্টা করে তাহলে আমেরিকার সঙ্গে কথাবার্তা বন্ধ করে দিতে পারে পাকিস্তান।

গতমাসে জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দেয়ার পর পাকিস্তান ফিরে এ সাক্ষাৎকারে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি বলেছেন, সামরিক এবং অন্যান্য সরঞ্জামের জন্য তার দেশকে আমেরিকার ওপর আর নির্ভর করতে হবে না।

সূত্র অনুযায়ী, পাক প্রধানমন্ত্রী তার নিউইয়র্ক সফরে জাতিসঙ্ঘের মহাসম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্সের সঙ্গে সাক্ষাৎ করেন। আর এই সাক্ষাতে ওয়াশিংটন, ইসলামাবাদকে আশ্বস্ত করে জানায়, আফগানিস্তান নীতি বিষয়ে সব সমস্যার সমাধানের চেষ্টা হবে। এছাড়া অন্যান্য বিষয়েও পাকিস্তানের সঙ্গে আলোচনা করবে বলে জানায় আমেরিকা।

Comments

comments