ব্রেকিং নিউজ

ভারতের বর্তমান অর্থনীতির বেহাল দশা- যশবন্ত সিন্‌হা

আন্তর্জাতিক ডেস্ক:

 দেশের অর্থনীতির বেহাল দশা নিয়ে কয়েক দিন আগেই কেন্দ্রকে আক্রমণ করেছিলেন বিজেপি নেতা ও রাজ্যসভা সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। এ বার দলের অন্দরে থাকা সেই ক্ষোভ আরও উস্কে দিলেন অটলবিহারী বাজপেয়ী জমানার প্রাক্তন অর্থমন্ত্রী যশবন্ত সিন্‌হা। সুযোগ বুঝে আসরে নামল কংগ্রেসও।
বুধবার একটি সংবাদপত্রে প্রকাশিত লেখায় অর্থনীতির হাল নিয়ে নরেন্দ্র মোদী সরকার ও অর্থমন্ত্রী অরুণ জেটলিকে সরাসরি আক্রমণ করেছেন সিন্‌হা। জানান, আর্থিক সংস্কারের পরে জেটলি সব চেয়ে ভাগ্যবান অর্থমন্ত্রী। কিন্তু বিশ্ব বাজারে তেলের কম দামের হাত ধরে যে-সুযোগ তিনি পেয়েছিলেন, গত ক’বছরে তা কাজে লাগাতে পারেননি। এখন ত্রাণ প্রকল্প ঘোষণা বা আর্থিক উপদেষ্টা পরিষদ তৈরি করেও লোকসভা ভোটের আগে অর্থনীতির হাল ফেরানো অসম্ভব, মত সিন্‌হার।
আর এই বক্তব্যকে ঘিরে কেন্দ্রকে ফের আক্রমণ করেছে কংগ্রেস। ইউপিএ জমানার প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম আজ জানান, ১৮ মাস ধরেই তাঁরা বলে আসছেন যে, অর্থনীতির হাল খারাপ। বৃদ্ধি কমছে। দিশা দিতে পারছে না কেন্দ্র। কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গাঁধীর দাবি, সব কিছু জেনেও বিজেপি নেতারা মোদীর ভয়ে মুখ খুলছেন না। যদিও এই আক্রমণ উড়িয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের দাবি, সকলেই জানেন যে, ভারতের বৃদ্ধির হার বিশ্বে দ্রুততম।

Comments

comments