অনলাইন গণমাধ্যম অপরিহার্য হয়ে উঠছে : এম এ মান্নান

প্রতিবেদক:

তথ্য প্রযুক্তির ক্রমবিকাশে দিন দিন অনলাইন মিডিয়া অপরিহার্য হয়ে উঠছে বলে মন্তব্য করেছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেসকাবে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এম এ মান্নান বলেন, আধুনিক তথ্য ও প্রযুক্তির এই যুগে গণমাধ্যমের ক্ষেত্রে ক্রমেই জনপ্রিয় ও অপরিহার্য হয়ে উঠছে অনলাইন মাধ্যম। এর মাধ্যমে মুহূর্তেই তথ্য ছড়িয়ে পড়ছে। বিশ্বের নামি দামি পত্রিকাগুলোও অনলাইনে চলে এসেছে।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য সাবেক মন্ত্রী সৈয়দ মহসিন আলী এবং সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সালেহ চৌধুরীকে মরণোত্তর সম্মাননা দেয়ায় বিওএমএ কর্তৃপক্ষকে বিশেষ ধন্যবাদ জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সৈয়দ মহসিন আলী একজন মহান ব্যক্তিত্বের। তিনি মুক্তিযুদ্ধে যেমন অবদান রেখেছেন তেমনি সমাজকল্যাণেও তার ভূমিকা অপরিসীম। তিনি তার কাজের মাধ্যমে সবার মাঝে বেঁচে থাকবেন অনন্তকাল।

উল্লেখ্য, বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য সাবেক মন্ত্রী সৈয়দ মহসিন আলী এবং সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সালেহ চৌধুরীকে মরণোত্তর সম্মাননা বিওএমএ পদক প্রদান করে সংগঠনটি।

বিওএমএ’র সভাপতি মুক্তিযোদ্ধা আলতাফ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সৈয়দ সায়রা মহসিন এমপি,
প্রতিরক্ষা মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী এমপি, কিরগিজ প্রজাতন্ত্রের অনারী কনস্যুল জেনারেল জনাব কাজী শামসুল হক গ্রামীণফোনের ডেপুটি সিইও ইয়াসির আজমান, উত্তরা প্যাসিফিক কাবের সভাপতি হারুনুর রশিদ। আরও বক্তব্য রাখেন বিওএমএ‘র সহ-সভাপতি সৈয়দ মুশফিকুর রহমান,সাংগঠনিক সম্পাদক মো: লুৎফুর রহমান, সন্ধি ২৪ ডটকম-এর প্রকাশক ও সম্পাদক আফরোজা বেগম শিরিন, সৈয়দ মহসিন আলী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সৈয়দ সানজিদা শারমীন প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিওএমএ-এর সাধারণ সম্পাদক সৌমিত্র দেব।

Comments

comments