ব্রেকিং নিউজ

বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত আবদুল জব্বার

প্রতিবেদক:

অসংখ্য মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হয়ে শেষ বিদায় নিলেন আব্দুল জব্বার। কেন্দ্রীয় শহীদ মিনারে নাগরিক শ্রদ্ধা নিবেদনের পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানই শেষ ঠিকানা হলো তার।

তিনি শুধু একজন কণ্ঠশিল্পীই নন, একজন কণ্ঠযোদ্ধাও ছিলেন। একাত্তরের মুক্তিযুদ্ধের সময় তার কণ্ঠে গাওয়া সালাম সালাম হাজার সালাম, জয় বাংলা বাংলার জয়ের মত উজ্জয়নী গানগুলো বাঙালির মুক্তির স্পৃহাকে জাগিয়ে রেখেছিল।

বাংলা সিনেমার প্লেব্যাকেও আব্দুল জব্বারের দরাজ কণ্ঠে গাওয়া তুমি কি দেখেছো কভু, পীচ ঢালা এই পথটারে, এক বুক জ্বালা নিয়ে, তারা ভরা রাতে, আমি তো বন্ধু মাতাল নই, বন্ধু তুমি শত্রু তুমির মত অসংখ্য রোমান্টিক গান বাংলাদেশের মানুষের মুখে মুখে ফিরেছে পাঁচ দশকের বেশি সময়।  

তার প্রতি শেষ বিদায় জানাতে এসে এক সময়ের সহযোদ্ধা, সহশিল্পীরা বললেন, কেবল একজন অসাধারণ শিল্পীকে নয়, দেশপ্রেমিক অসাধারণ একজন মানুষকে হারালো বাংলাদেশ।

স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকজয়ী কণ্ঠশিল্পী আব্দুল জব্বার কিডনি জটিলতার পাশাপাশি হৃদযন্ত্র ও প্রোস্টেটের সমস্যায় ভুগছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে মৃত্যু হয় তার।

Comments

comments