ব্রেকিং নিউজ

উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতি ভয়াবহ,দিনাজপুরের সাথে ট্রেন যোগাযোগ বন্ধ

দ্য বিডি এক্সপ্রেস ডেস্ক:

দীর্ঘস্থায়ী বন্যার কবলে পড়তে পারে দিনাজপুর,রংপুর কুড়িগ্রাম, গাইবান্ধা, সিরাজগঞ্জ, জামালপুর,  ভারতের গজলডোবা ব্যারেজের অধিকাংশ গেট খুলে দেয়ায় রবিবার রাত থেকে তিস্তায় পানি বাড়ছে

দেশে দীর্ঘস্থায়ী বড় বন্যার আশঙ্কায় সরকার আগাম প্রস্তুতি নিচ্ছে।  সব জেলায় ত্রাণ মজুদের কাজও শুরু হয়ে গেছে। পাশাপাশি বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা রাখতে নির্দেশনা দেয়া হয়েছে।

 

টানা তিন দিনের বর্ষণ এবং উজান থেকে নেমে আসা ঢলে লালমনিরহাট, দিনাজপুরের,রংপুর ,কুড়িগ্রামে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। পুনর্ভবা নদী ৮০ সেন্টিমিটার এবং আত্রাই নদী ৮৫ সেন্টিমিটার বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

জানা গেছে, দিনাজপুর-পার্বতীপুর রেল রুটের বিভিন্ন পয়েন্ট ডুবে গেছে। এতে দুর্ঘটনা এড়াতে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এরই মধ্যে ভেঙে গেছে দিনাজপুরের শহর রক্ষাবাঁধ।
এ ব্যাপারে দিনাজপুরের জেলা রেলওয়ে স্টেশন সুপার গোলাম মোস্তফা জানান, সোমবার সকাল থেকে দিনাজপুর-পার্বতীপুর রুটে কোনো ট্রেন চলাচল করেনি। সারা দেশের সঙ্গে দিনাজপুরের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। তিনি জানান, দিনাজপুর-মাহুতপাড়া তুত বাগানের কাছে শহর রক্ষা বাঁধ ভেঙে যায়। প্রথমে বিজিবি এবং পরে রংপুর ৬৬ ডিভিশন পদাতিক সেনাবাহিনীর একটি বিশেষ উদ্ধারকারী টিম বাঁধটি মেরামতের চেষ্টা করছে। ইতিমধ্যে ডুবে গেছে শহরের বেশকিছু এলাকা।

এছাড়া, সদর উপজেলায় ভেঙে গেছে আত্রাই নদীর বাঁধ। জেলার ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জে তলিয়ে গেছে দিনাজপুর-ঢাকা মহাসড়ক। জানা যায়, পার্বতীপুর-পঞ্চগড় রেলপথের নয়নী ব্রিজ ও কিসমত রেলস্টেশনের মাঝামাঝি নয়নী ব্রিজ এলাকায় ৮০০ মিটার রেলপথের উপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হওয়ায় পার্বতীপুর-সান্তাহার রেলপথে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

Comments

comments