ব্রেকিং নিউজ

পথশিশুদের শিক্ষা ব্যয় বহনের জন্য ব্যাংকগুলোকে নির্দেশ

প্রতিবেদক:
সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের (সিএসআর) আওতায় পথশিশু ও কর্মজীবি শিশু-কিশোরদের শিক্ষার ব্যয় বহনের  জন্য ব্যাংকগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া এই শিশুদের ব্যাংকে একাউন্ট খোলা ও পরিচালনার ব্যয়ও সিএসআর তহবিল থেকে বহনের জন্য বলা হয়েছে। আজ এ সংক্রান্ত সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক।
সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো ওই সার্কুলারে বলা হয়েছে, আর্থিক অন্তর্ভুক্তিমূলক কার্যক্রমের আওতায় বাংলাদেশ ব্যাংংকের গৃহীত পদক্ষেপগুলোর মধ্যে ব্যাংক ও এনজিও লিংকেজের মাধ্যমে সামাজিক ও আর্থিক অধিকার বঞ্চিত পথ শিশু ও কর্মজীবী শিশু-কিশোরদের জন্য ব্যাংকিং সেবা প্রদান কার্যক্রম একটি উল্লেখযোগ্য পদক্ষেপ।

ব্যাংকিং ও আর্থিক সেবার মাধ্যমে শিশু-কিশোরদের সমাজের মূল স্রোতে নিয়ে আসা তথা দেশের ভবিষ্যৎ যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এ কার্যক্রম যাতে আরো বেশী সম্পৃক্ত হতে পারে সে প্রেক্ষিতে পথ শিশু ও কর্মজীবী শিশু-কিশোরদের শিক্ষা,কারিগরি শিক্ষা ও আর্থিক শিক্ষা প্রদান এবং ব্যাংক হিসাব খোলা ও পরিচালনা সংক্রান্ত ব্যয় সিএসআর কার্যক্রমের আওতায় নির্বাহ করার জন্য আপনাদেরকে পরামর্শ দেয়া যাচ্ছে। এ সংক্রান্ত ব্যয় ‘সম্প্রদায়ভিত্তিক বিনিয়োগ’ হিসেবে দেখাতে হবে। 

Comments

comments