ব্রেকিং নিউজ

বিশেষ বিসিএস’র মাধ্যমে ১০ হাজার চিকিৎসক নিয়োগের উদ্যোগ

 

প্রতিবেদক:

সরকারি প্রতিষ্ঠানে চিকিৎসক-সংকট দূর করতে বিশেষ বিসিএসের মাধ্যমে ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়ার উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।
আজ বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয় সভাকক্ষে বিভাগীয় পরিচালক, সিভিল সার্জন ও হাসপাতালের পরিচালকদের সঙ্গে মতবিনিময় সভায় একথা জানান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

এ সময় তৃতীয় ও চতুর্থ শ্রেণির শূন্য পদে ৪০ হাজার কর্মচারী নিয়োগেরও উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, সম্প্রতি সরকারের তদারকি বাড়ানোর ফলে চিকিৎসকদের মধ্যে কর্মস্থলে থেকে সেবা দেওয়ার প্রবণতা বেড়েছে। সরকারি হাসপাতালে শয্যাপ্রতি খাদ্য ও পথ্যের পরিমাণ বাড়ানো হয়েছে। ফলে সার্বিক স্বাস্থ্যসেবার মানও বৃদ্ধি পেয়েছে। 
তিনি বলেন, তিন বছর আগে ৬ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়ায় গ্রামাঞ্চলে চিকিৎসক-সংকট অনেকটা দূর হয়। আবারও যেন সংকট না হয়, সে জন্য সরকার আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেবে।
এ সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, চিকিৎসা শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, নার্সিং অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদার, সব বিভাগের পরিচালক, সিভিল সার্জন ও হাসপাতালের পরিচালকেরা উপস্থিত ছিলেন।

Comments

comments