ব্রেকিং নিউজ

মাদক বিরোধী কার্যক্রমে অবদানের স্বীকৃতিস্বরুপ পুরস্কার পেল ঢাকা আহ্ছানিয়া মিশন

প্রতিবেদক:

মাদক বিরোধী কার্যক্রম বাস্তবায়নে সচেতনতা বৃদ্ধিসহ মাদকাসক্তদের চিকিৎসা অনন্য অবদানের স্বীকৃতিস্বরুপ প্রথম পুরস্কার পেল ঢাকা আহ্ছানিয়া মিশন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি প্রধান অতিথি হিসাবে ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের প্রধান ইকবাল মাসুদের হাতে এ পুরস্কার তুলে দেন।

আজ বুধবার মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে ওসমানী স্মৃতি মিলনায়তনে এই পুরস্কার প্রদান করা হয়।

আহ্ছানিয়া মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র কর্তৃক বাস্তবায়িত মাদকাসক্তদের চিকিৎসার পাশাপাশি রোগীদের এবং তাদের পরিবারকে সচেতন করাসহ সভা, সেমিনার, র‌্যালী, মানববন্ধন, সংবাদ সম্মেলন, পারিবারিক সভা, মাদক বিরোধী বিভিন্ন উপকরণ প্রকাশ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারণা এবং মাদকাসক্ত রোগীদের মাদকমুক্ত রাখার বিভিন্ন কার্যক্রম বিবেচনায় নিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা আহ্ছানিয়া মিশনকে এ পুরস্কার প্রদান করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী এবং জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ডের সদস্য এডভোকেট বাসেত মজুমদার। বিশেষজ্ঞ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ডের সদস্য ড. অরুপ রতন চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদ।

উল্লেখ্য, ঢাকা আহ্ছানিয়া মিশন ১৯৯০ সাল থেকে মাদকবিরোধী কার্যক্রম পরিচালনা করছে এবং ২০০৪ সাল থেকে মাদক মাদকাসক্তদের চিকিৎসাসেবা প্রদান করছে। বর্তমানে মিশন গাজীপুর এবং যশোরে পুরুষ মাদকাসক্তদের জন্যে দুটি এবং ঢাকার মোহাম্মদপুরে নারী মাদকাসক্তদের জন্যে একটি কেন্দ্র পরিচালনা করছে।

Comments

comments