ব্রেকিং নিউজ

সারাদেশে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে বাংলাদেশ জুয়েলারি মালিক সমিতি

Gold-thebdexpress
প্রতিবেদক:
দেশজুড়ে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ জুয়েলারি মালিক সমিতি (বাজুস)। বৃহস্পতিবার রাজধানীর নিউ মার্কেটে আমিন জুয়েলার্সে ভ্যাট গোয়েন্দাদের অভিযানের পর বিকালে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে বাজুসের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভাশেষে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাজুস। আর সিদ্ধান্তের সঙ্গে সঙ্গে রাজধানীর বড় শপিংমল এবং বড় মার্কেটগুলোতে স্বর্ণের দোকান বন্ধ করে দেওয়া হয়।  

সংবাদ বিজ্ঞপ্তিতে আপন জুয়েলার্সের কোনো নাম উল্লেখ করা হয়নি। তবে বৃহস্পতিবার আমিন জুয়েলার্সে অভিযানের বিষয়টির উল্লেখ রয়েছে।

এতে বলা হয়, সভায় উপস্থিত সকলে সর্বসম্মতিক্রমে জুয়েলারি দোকানে হয়রানিমূলক অভিযান ও আমিন জুয়েলার্সে অভিযানের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, ব্যবসার খাতাপত্রসহ আমিন জুয়েলার্সের ব্যবস্থাপককে ধরে নিয়ে গেছে ভ্যাট গোয়েন্দারা। এ ঘটনার প্রতিবাদে জুয়েলারিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়েছে।

বাজুসের বৈঠকে সরকারের প্রতি জুয়েলারি ব্যবসা বান্ধব আমদানি নীতিমালা প্রণয়নের দাবি জানানো হয় বলেও জানান দিলীপ কুমার।

এর আগে রাজধানীতে দুই শিক্ষার্থী ধর্ষণ মামলায় প্রধান আসামি সাফাত আহমেদের গ্রেপ্তারের পর তার বাবা আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ‘ডার্টি মানির’ খবর প্রকাশ হয়। এর জের ধরে আপন জুয়েলার্সের ৫ শাখায় অভিযান চালিয়ে সেগুলো সিলগালা করে দেওয়া হয়। সেখানে জব্দকৃত সাড়ে ১৩ মন স্বর্ণ এবং ৪২৭ গ্রাম হীরার বৈধ কাগজ আপন জুয়েলার্সের কর্মকর্তারা দেখাতে পারেননি বলে জানান শুল্ক গোয়েন্দারা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির সদস্য সংখ্যা এখন ৭০০ জনের মতো। এর বাইরেও সারাদেশে অসংখ্য স্বর্ণের দোকান রয়েছে। ঈদের আগে ধর্মঘট ডাকায় এখন দোকানগুলো বন্ধ থাকবে, যাতে যুক্ত আছে প্রায় ২৮ লাখ মানুষ।

Comments

comments