ব্রেকিং নিউজ

আয়কর মেলায় রাজস্ব আয় ২১২৯ কোটি

mela11
প্রতিবেদকঃ    
জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত আয়কর মেলার ৭ দিনে সারাদেশে মোট ২ হাজার ১২৯ কোটি ৬৭ লাখ ৭৫ হাজার ৮১১ টাকার আয়কর সংগ্রহ করা হয়েছে। এছাড়া ৯ লাখ ২৮ হাজার ৯৭৩ জনকে সেবা দিয়েছে এনবিআর।
 
সোমবার রাজধানীর আগারগাঁওয়ে সপ্তাহব্যাপী আয়কর মেলার সমাপনী অনুষ্ঠানে আহ্বায়ক ও সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) আবদুর রাজ্জাক এ তথ্য জানান।

জানা গেছে, রাজধানী ঢাকাসহ দেশের ১৩টি জেলা ও ৩১টি উপজেলাসহ (৮টি ভ্রাম্যমাণ) মোট ৪৪টি স্পটে এবার আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে। দেশের ৮টি বিভাগে গত ৭ দিন, জেলা শহরে ৪ দিন এবং ৮৬টি উপজেলা শহরে ২ দিন করে মোট ১৫০টি স্পটে অনুষ্ঠিত মেলায় ছিল উৎসব মুখর পরিবেশ। মেলার শেষ দিনেও (সোমবার) করদাতাদের ভিড় ছিল লক্ষণীয়।

আগারগাঁওয়ে মেলার সমাপনী অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ, অর্থ মন্ত্রণালয়েল (অর্থ বিভাগ) সিনিয়র সচিব মাহবুব আহমেদ, জনপ্রশাসন মন্ত্রণালয়েল সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

comments