ব্রেকিং নিউজ

‘মুসলিম বিশ্বকে দুর্বল করতে সন্ত্রাসকে ব্যবহার করছে ইসরাইল ও আমেরিকা’

larizani

আন্তর্জাতিক ডেস্কঃ  
ইরানের পার্লামেন্ট স্পিকার ড. আলী লারিজানি বলেছেন, মুসলিম বিশ্বকে দুর্বল করার লক্ষ্যে সন্ত্রাসবাদকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে  ইসরাইল ও আমেরিকা। ইরান সফররত তিউনিশিয়ার একটি সংসদীয় প্রতিনিধিদলের সঙ্গে এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে চলমান সংকটে দুঃখ প্রকাশ করে লারিজানি বলেন, মুসলিম জাতিগুলোকে দুর্বল করে ফেলার লক্ষ্যে আমেরিকা ও ইসরাইল ইসলামের মাজহাব ও ফেরকাগুলোর মধ্যে বিভেদ ও সংঘাত উস্কে দিচ্ছে। কিন্তু মুসলমানরা সচেতন হলে এ ধরনের ষড়যন্ত্র কোনো কাজে আসবে না।
অন্যদিকে মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্য ও সংহতি জোরদার করা ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রনীতির মূল বৈশিষ্ট্য বলে উল্লেখ করেন তিনি। ড. লারিজানি বলেন, কিছু মুসলিম দেশের সরলতার কারণে ঐক্য প্রতিষ্ঠার উদ্যোগ সফল হচ্ছে না।

বৈঠকে তিউনিশিয়ার সংসদীয় প্রতিনিধিদলের নেতা মিসেস মুবারকা আল-ইব্রাহিমি ইরানের সঙ্গে তার দেশের সম্পর্ক শক্তিশালী করার আগ্রহ প্রকাশ করেন। তিনি বলেন, পশ্চিমা গণমাধ্যম ইরানের খবরগুলোকে ভিন্নভাবে উপস্থাপন করে এ অঞ্চলে ইরান-আতঙ্ক ছড়িয়ে দিতে চায়। তিনি ইয়েমেনে সৌদি আগ্রাসনের নিন্দা জানান এবং সিরিয়ার সরকারের প্রতি তেহরানের সমর্থনের প্রশংসা করেন। তিউনিশিয়ার এ সিনিয়র সংসদ সদস্য বলেন, বর্তমান স্পর্শকাতর সময়ে  একমাত্র ইরান সিরিয়ার সরকার ও জনগণের পাশে দাঁড়িয়েছে।

Comments

comments