ব্রেকিং নিউজ

ব্যাংক কর্মকর্তা রাব্বীকে নির্যাতনকারী সেই এসআই চাকরিতে পুনর্বহাল

police-1030-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস ডটকমঃ

বাংলাদেশ ব্যাংকের প্রকাশনা বিভাগের সহকারী পরিচালক গোলাম রাব্বীকে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি এবং নির্যাতনের অভিযোগে বরখাস্ত পুলিশের সেই এসআই মাসুদ শিকদারকে চাকরিতে পুনর্বহাল করা হয়েছে। তিনি বর্তমানে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় কর্মরত।

দেশব্যাপী আলোচিত ওই ঘটনা তদন্তে অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে আনা অভিযোগও ইতোমধ্যে প্রমাণিত। হয়েছে বিভাগীয় মামলাও। কিন্তু শাস্তি হিসেবে মাত্র দুবছরের জন্য তার বেতন বৃদ্ধি স্থগিতকরণ করেই বিষয়টিকে গুরুদ- বলে দাবি করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। অন্যদিকে অভিযোগ প্রমাণের পর এসআই মাসুদের বিরুদ্ধে এ শাস্তি গ্রহণযোগ্য নয় বলে জানিয়েছেন মানবাধিকার কর্মী ও আইনজীবীরা।

তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার জানান, এসআই মাসুদ শিকদারের বিরুদ্ধে তার দুবছরের বেতন বৃদ্ধি স্থগিতকরণ করা হয়েছে। তদন্ত শেষে এই গুরুদ-ের পর মাসুদ শিকদারের বরখাস্তের আদেশ প্রত্যাহার করে নেওয়া হয়।

চলতি বছরের ৯ জানুয়ারি রাতে এসআই মাসুদ শিকদারের নেতৃত্বে পুলিশের একটি টহল দল বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বীকে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে তুলে নিয়ে যায়। একপর্যায়ে তাকে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন পুলিশ সদস্যরা। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে রাব্বীকে মারধর করা হয়। পরে তার ফোন পেয়ে সংবাদকর্মীরা গিয়ে তাকে পুলিশি হেফাজত থেকে ছাড়িয়ে আনেন। ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমসহ দেশের সর্বত্রই ব্যাপক সমালোচনার জন্ম দেয়। পরদিন গণমাধ্যমে এ বিষয় প্রতিবেদন প্রকাশ হলে এসআই মাসুদকে বরখাস্ত করে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

Comments

comments