ব্রেকিং নিউজ

ধৃতরাষ্ট্রের রেকর্ড ভেঙ্গে ১০০ সন্তানের বাবা হতে চান পাকিস্তানের খিলজি

100Sons-1029-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস ডটকমঃ

পৌরাণিক মহাভারতে ধৃতরাষ্ট্রে ১০০ পুত্র সন্তানের বাবা কেবল তিনিই, তাঁর প্রতিযোগী কেউ ছিলেন না, আর পুরাণেও কোনও চরিত্র এখনও পর্যন্ত আবিষ্কার হয়নি যিনি এক জন্মে এতজন সন্তানের পালক ও জন্মদাতা পিতা!  

পাকিস্তানের সর্দার জান মোহাম্মদ খিলজি, বয়স ৪৬।৩ স্ত্রীর বদৌলতে এখন তিনি ৩৫ সন্তানের পিতা। এখানেই থেমে থাকতে চান না সর্দার জান মোহাম্মদ খিলজি। ইচ্ছে 'ধৃতরাষ্ট্র'কে ছোঁয়ার। ১০০ সন্তানের পিতা হতে চান তিনি। তাই এবার খোঁজ করছেন চতুর্থ স্ত্রীর। 

তবে খিলজির এই ইচ্ছা পূরণে বাঁধ সেধেছেন মানবাধিকার কর্মীরা। বহুবিবাহ নিয়ে সর্দার জান মোহাম্মদ খিলজির বিরুদ্ধে প্রতিবাদে মুখর হয়েছেন সমাজকর্মী রাফিয়া জাকারিয়া।নারী অধিকারকর্মী বলেছেন, পাকিস্তানে পুরুষদের চারটি বিয়ে করার অনুমতি রয়েছে। তবে একাধিক বিয়ে করার ক্ষেত্রে অবশ্যই আগের স্ত্রীদের অনুমতি নিতে হবে। তারপরও পাকিস্তানে বহুবিবাহের সংখ্যা খুবই কম। 
ধৃতরাষ্ট্রকে না ভুললে গান্ধারীর কথাও মনে থাকার কথা। ১০০ পুত্র সন্তানের বাবা যেমন ধৃতরাষ্ট্র, সেই শ'সন্তানের গর্ভধারিণী মা হলেন গান্ধারী। কিন্তু এক্ষেত্রে গান্ধারী হতে পারেননি কেউই।মহাভারতের ধৃতরাষ্ট্র। পৌরাণিক মহিমায় ১০০ পুত্র সন্তানের বাবা কেবল তিনিই, তাঁর প্রতিযোগী কেউ ছিলেন না, আর পুরাণেও কোনও চরিত্র এখনও পর্যন্ত আবিষ্কার হয়নি যিনি এক জন্মে এতজন সন্তানের পালক ও জন্মদাতা পিতা! তবে এখন কলিযুগ। ঘোর কলিতে ঘোর সঙ্কটে ১০০ সন্তানের পিতা হওয়ার একমাত্র নজির! 
বাচ্চাদের সঙ্গে খেলছেন খিলজি। ছবি: এএফপি

পাকিস্হানের বেলুচিন্তানের নাগরিক খিলজি চিকিৎসাবিষয়ক সরঞ্জামাদির কারিগর। একটি ক্লিনিকে চাকরি করেন। তিনি বলেছেন, যত বেশি সম্ভব সন্তান জন্ম দেওয়া তাঁর দায়িত্ব। তবে ৩৫টি সন্তান হওয়ায় প্রায়ই তিনি তাঁর ছেলেমেয়েদের নাম ভুল করেন। 
মোহাম্মদ খিলজি দাবি করেছেন, তাঁর তিন স্ত্রীও তাঁর নিজের তৈরি বহুবিবাহের এই লক্ষ্যকে সমর্থন করছেন। তিনি বলেছেন, তাঁর তিন স্ত্রীর মধ্যে সম্প্রীতি ও ভালো সম্পর্ক বজায় রয়েছে।

Comments

comments