ব্রেকিং নিউজ

নিজামীর ফাঁসিঃ চুক্তি লঙ্ঘনের বিষয়টি জাতিসংঘে তুলবে পাকিস্তান

Pak-Flag-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস ডটকমঃ

জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরের পর থেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখানো অব্যাহত রেখেছে পাকিস্তান। এবার বাংলাদেশে জামায়াত নেতাদের ফাঁসির ইস্যুটি নিয়ে জাতিসংঘে যাওয়ার ঘোষণা দিয়েছে ইসলামাবাদ। শুক্রবার পাকিস্তানের সিনেটে দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের উপদেষ্টা সারতাজ আজিজ এ ঘোষণা দেন।  
সারতাজ আজিজ বলেন, বাংলাদেশ সরকার ১৯৭৪ সালে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের মধ্যে স্বাক্ষরিত চুক্তি লঙ্ঘন করছে। বাংলাদেশে জামায়াতের শীর্ষ নেতাদের ফাঁসি কার্যকরের ইস্যুটি পাকিস্তান জাতিসংঘে তুলে ধরবে। এই ইস্যু নিয়ে জাতিসংঘের মানবাধিকার সংস্থা (ইউএনএইচসিআর) এবং অন্যান্য দেশেরও দৃষ্টি আকর্ষণ করা হবে।
পাকিস্তানের প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা বলেন, সরকারবিরোধী রাজনৈতিক নেতাদের ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করছে বাংলাদেশ সরকার। এ ব্যাপারে মুসলিম বিশ্ব ও আন্তর্জাতিক সম্প্রদায় থেকে উদ্বেগ জানানো হয়েছে।

দেশটির সিনেটের লিডার অব হাউস রাজা জাফরুল হক বলেন, বাংলাদেশে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হত্যাকাণ্ড ঠেকাতে মুসলিম দেশগুলোর যৌথ পরিকল্পনা নেওয়া উচিত। এর আগে বাংলাদেশ থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করায়  সিনেট সদস্যরা তুরস্ককে ধন্যবাদ জানান। তারা বলেন, এ বিষয়ে পাকিস্তানের জোরালো অবস্থান নেওয়া উচিত।

Comments

comments