ব্রেকিং নিউজ

অতিরিক্ত ফি আদায়ঃ ১৪৮ শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি বাতিল

দ্য বিডি এক্সপ্রেস ডটকমঃ

অতিরিক্ত ফি আদায়ের দায়ে ১৪৮টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি বাতিল করেছে শিক্ষা মন্ত্রণালয়। ২০১৬ সালের এসএসসি পরীক্ষায় ফরমপূরণে অতিরিক্ত ফি নিয়েছিল তারা।

বুধবার (১১মে) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি নির্দেশনা জারি করা হয়।  নির্দেশনায় বলা হয়, রাজশাহী শিক্ষা বোর্ডের আওতাধীন বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধ এসএসসি পরীক্ষায় ফরমপূরণ বাবদ বোর্ড কর্তৃক নির্ধারিত অর্থের অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পাওয়া যায়।
 
অভিযোগের ভিত্তিতে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে গৃহীত অতিরিক্ত অর্থ শিক্ষার্থীদের ফেরত প্রদানের জন্য আদেশ প্রদান করা হয়। পরবর্তীতে কারণ দর্শানো পত্র দেয়ার পরও উক্ত প্রতিষ্ঠানসমূহ অতিরিক্ত গৃহীত অর্থ ফেরত বা জবাব প্রদান না করায় বোর্ড এবং সরকারের নির্দেশ অমান্য করার কারণে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি প্রবিধানমালা-২০০৯ এর ৩৮ অনুচ্ছেদ অনুযায়ী উক্ত প্রতিষ্ঠানসমূহের ম্যানেজিং কমিটি বাতিল করা হলো। 

এছাড়া এ বিষয়ে আগামী তিন দিনের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়কে অবহিত করার জন্য মন্ত্রণালয় থেকে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে নির্দেশও দেয়া হয়েছে।

Comments

comments