ব্রেকিং নিউজ

পাকিস্হানের হাতে পরমানু অস্ত্র থাকাটাই বিপদঃ ডোনাল্ড ট্রাম্প

tramp-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস ডটকমঃ

ইয়াহুদিবাদের কট্টর সমর্থক যুক্তরাষ্টের রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প বলেন পাকিস্তানের হাতে পরমাণু বোমা ‘অস্থিরতা’ তৈরি করতে পারে উল্লেখ করে এই সমস্যা সমাধানে ভারতকে সহায়তার ইঙ্গিত দিলেন। 
পাকিস্তনকে সেমি-আনস্টেবল বা অস্থিতিশীলপ্রায় দেশ উল্লেখ করে ডোনাল্ড বলেন, এমন একটা দেশের হাতে পরমাণু বোমা থাকার ‘বিপদ’ তো থেকেই যায়।
এদিন ইন্ডিয়ানাপোলিসের টাউন হলে একটি সভায় মার্কিন রিপাবলিকান নেতাকে পাকিস্তান নিয়ে প্রশ্ন করা হলে ট্রাম্প স্বীকার করেন, অতীতে মার্কিন যুক্তরাষ্ট্র পাকিস্তানকে বহুবার অর্থ দিয়ে সাহায্য করলেও, পরিবর্তে আমেরিকা তাদের থেকে কোনও কিছুই পায়নি।
ট্রাম্প বলেন, পাকিস্তানের সবচেয়ে বড় সমস্যা হল ওদের পরমাণু অস্ত্র। এই মুহূর্তে ওরা প্রায়-অস্থির পরিবেশে রয়েছে। সেটা পুরোপুরি অস্থির হওয়ার আগে যথাযথ ‘ব্যবস্থা’ নিতে হবে বলে মনে করেন তিনি। আর এই ইস্যুতে ভারত যে আমেরিকার পাশে থাকবে, সেই বিষয়ে আশা প্রকাশ করেন ট্রাম্প। তিনি ইঙ্গিত দেন, সাহায্য চাইলে ভারত তাতে না করবে না।
মার্কিন যুক্তরাষ্ট্র বিগত কয়েক বছর ধরে সন্ত্রাস দমন অভিযানের কথা মাথায় রেখে পাকিস্তানকে বিপুল আর্থিক ও সামরিক সাহায্য দিয়ে এসেছে। এমনকি, সাম্প্রতিককালেও বারাক ওবামা প্রশাসন পাকিস্তানকে এফ-১৬ যুদ্ধবিমান একাধিক সমরাস্ত্র দেয়ার ঘোষণা দেয়।
এই নিয়ে খোদ মার্কিন প্রশাসনের একাংশের মধ্যেই অসস্তোষ দেখা দিয়েছে। তাদের দাবি, এত কিছুর পরও পাকিস্তানের মাটিতে সন্ত্রাসের বীজ রয়েই গেছে। এখনও পাকিস্তানের মাটিতে বিভিন্ন নিষিদ্ধ জঙ্গি সংগঠন নিজেদের কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। 

Comments

comments