ব্রেকিং নিউজ

বাংলা নববর্ষ উদযাপনে অনলাইনে কেনাকাটায় ধুম!

shopping-thebdexpress

প্রতিবেদকঃ

বাঙালি জাতির অন্যতম উৎসব পহেলা বৈশাখের। বাংলা নববর্ষ ১৪২১-কে বরণ করে নিতে এরই মধ্যে নানা আয়োজনে মেতে উঠেছে দেশবাসী। কর্ম ব্যস্ততার শহর রাজধানীবাসীর মাঝেও নেমে এসেছে বর্ষবরণের আমেজ।

পহেলা বৈশাখকে সামনে রেখে জমে উঠেছে অনলাইনে বেচা-কেনা। সবার চাহিদাকে প্রাধান্য দিয়েই, সময়ের সঙ্গে তাল মিলিয়ে গড়ে উঠেছে, বেশ কিছু অনলাইন বেচা-কেনার প্লাটফর্ম। ক্রেতা আকর্ষণে ই-কমার্স প্রতিষ্ঠানের ওয়েবপেইজের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও চলছে বৈশাখী পোশাকের প্রচারণা। 

পহেলা বৈশাখ উপলক্ষে দেয়া হচ্ছে নানা ধরনের অফার। আর ব্যস্ত জীবনে শপিংমলে যাওয়ার ফুরসত না থাকায় অনলাইনে বৈশাখের কেনাকাটা সারছেন অনেক ক্রেতা।

দুয়ারে কড়া নাড়ছে পহেলা বৈশাখ। এই উৎসবের রঙে নিজেদের রাঙাতে ব্যস্ত নগরবাসী শপিংমলের পাশাপাশি অনলাইনেও বৈশাখের কেনাকাটা সারছেন। ই-কমার্স ব্যবসায়ীরাও উৎসবকেন্দ্রিক বিক্রির টার্গেট পূরণে নানা আয়োজনের পাশাপাশি বৈশাখী আঙ্গিকে সাজিয়েছেন তাদের ওয়েব পেইজ।

রাজধানীর ধানমণ্ডির রাফা প্লাজায় বৈশাখের পোশাক কিনতে আসা বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র সিফাত জানান, “বৈশাখকে কেন্দ্র করে অনেক রুচিশীল পোশাক এসেছে বাজারে। তবে ক্রেতাদের চাহিদা বেশি থাকায় পন্যের দাম ছাড়ছে না বিক্রেতারা। হাজার টাকার পাঞ্জারি বিক্রি হচ্ছে ১৫০০ টাকায়। তবুও কিছু করার নেই, নববর্ষ বলে কথা।

অনলাইনের ক্রেতা আকর্ষণে ডিসকাউন্ট ও নানা অফার নিয়ে এসব পেজে যুক্ত হয়েছে বিভিন্ন ব্র্যান্ডের ফ্যাশন হাউস।

ঘরে বসে অনলাইনে বৈশাখী পণ্য বিক্রি করছেন গৃহিণী থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরাও। এজন্য তারা বেছে নিয়েছেন ভার্চুয়াল মাধ্যম ফেইসবুক।

ঝামেলা এড়াতে অনেক ক্রেতা বৈশাখী শপিংয়ের জন্য অনলাইনকে বেছে নিলেও ছবির সঙ্গে পণ্যের অমিল ও বিভিন্ন পেজে কমন পোশাক অফারের অভিযোগ রয়েছে কারো কারো।

Comments

comments