ব্রেকিং নিউজ

ভারতে মাওবাদীদের ল্যান্ডমাইন বিস্ফোরণ; ৭ জওয়ান নিহত

crf-india-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস ডেস্কঃ

ভারতের ছত্তিশগড়ে ভয়াবহ ল্যান্ড মাইন বিস্ফোরণে আজ (বুধবার) কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী সিআরপিএফ’র সাত জওয়ান নিহত হয়েছে। ওই বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, দুর্ঘটনার কবলে পড়া সিআরপিএফের একটি গাড়ির ইঞ্জিন ১০০ মিটার দূরে গিয়ে ছিটকে পড়ে এবং বিস্ফোরণস্থলে ৬ ফুট গভীর গর্তের সৃষ্টি হয়। বিস্ফোরণ ঘটানোর জন্য ২৫ থেকে ৩০ কেজি আইইডি ব্যবহার করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

দান্তেওয়াড়ার পুলিশ সুপার কমলচোন কাশ্যপ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জেলার মেলাওয়াডাতে টহলদারি চালাতে যখন সিআরপিএফ-এর সাঁজোয়া গাড়ি যাচ্ছিল তখন নকশালরা তাতে বিস্ফোরণ ঘটিয়ে উড়িয়ে দেয়। হামলার সময় আধাসামরিক বাহিনী সিআরপিএফ’র ৭ জওয়ান ঘটনাস্থলেই প্রাণ হারান। ঘটনাস্থলের উদ্দেশ্যে বিপুলসংখ্যক নিরাপত্তা বাহিনীর জওয়ান রওয়ানা হয়েছে। গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালানোর প্রস্তুতি চলছে। অতিরিক্ত নিরাপত্তা বাহিনী পৌঁছানোর পরেই চিরুনি তল্লাশি শুরু হবে।

গতকাল (মঙ্গলবার) ছত্তিশগড়ের নকশাল অধ্যুষিত নারায়ণগড়ে এক সংঘর্ষে এক মহিলা নকশালসহ তিন নকশালবাদী নিহত হয়। এ সংক্রান্ত অভিযানে পুলিশ, আইটিবিপি, ডিরজিজি’র মতো সমন্বিত বাহিনী অংশ নেয়। এরপরে আজই নকশালদের পক্ষ থেকে নিরাপত্তা বাহিনীর ওপর পাল্টা আঘাত হামলার ঘটনা ঘটল।

Comments

comments