ব্রেকিং নিউজ

দুই মন্ত্রীর জরিমানা; স্বপদে থাকার বিষয়ে সিদ্ধান্ত নেবে মন্ত্রিসভা

Mahbube-Alom-thebdexpress

প্রতিবেদকঃ

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, গুরুতর আদালত অবমাননার দায়ে দোষী সাব্যস্ত হওয়ার পর সরকারের দুই মন্ত্রী স্বপদে বহাল থাকার বিষয়টি নৈতিকতার সঙ্গে জড়িত। তাদের মন্ত্রিত্ব থাকবে কিনা এ বিষয়ে সিদ্ধান্ত নেবে মন্ত্রিসভা। রবিবার নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ সব কথা বলেন।
 
দোষী সাব্যস্ত হওয়ায় পর দুই মন্ত্রীর মন্ত্রিত্ব বহাল থাকবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মাহবুবে আলম বলেন, এই বিষয়ে এই মুহূর্তে বলা সম্ভব নয়। সংবিধানেও এই বিষয়ে বিস্তারিত বলা নেই।

তিনি বলেন, এই দুই মন্ত্রী নৈতিকতা হারিয়েছেন কিনা এবং তাদের মন্ত্রিত্ব থাকবে কিনা সে বিষয়ে এখন সিদ্ধান্ত মন্ত্রিসভার। তবে একজন অ্যাটর্নি জেনারেল হিসেবে এটাকে নৈতিকতা হারানো বলবেন কিনা- এমন প্রশ্নে তিনি এড়িয়ে যান।

অ্যাটর্নি জেনারেল বলেন, এরশাদ সরকারের আমলে হাবিবুল্লা নামে একজন মন্ত্রীকে দোষী সাব্যস্ত করেছিল আদালত। এরপর এই দুই জনকে দোষী করা হলো।

তিনি বলেন, আদালত তার রায়ে বলেছেন, এই দুই মন্ত্রী চরমভাবে আদালত অবমাননা করেছেন। এজন্য তাদের নিঃশর্ত ক্ষমার আবেদন গ্রহণ করেনি আদালত। তাদের আবেদন নামঞ্জুর করেছেন। তাদের অপরাধের গুরুত্ব এতো বেশি যে তাদের ক্ষমা করা যাবে না। আগামী ৭ দিনের মধ্যে এই জরিমানার টাকা দাতব্য দুটি প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

Comments

comments