ব্রেকিং নিউজ

ত্রিপুরা থেকে আসছে ১শ’ মেগাওয়াট বিদ্যুৎ

নিজস্ব প্রতিবেদক:

ভারতের ত্রিপুরা  থেকে কুমিল্লার দক্ষিণ উপকেন্দ্রে ১শ’ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি কার্যক্রম শুরু হবে আগামীকাল থেকে। 
এ বিদ্যুৎ কুমিল্লা ও তার পাশ্ববর্তী এলাকায় ব্যবহৃত হবে। 
বুধবার সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ প্রক্রিয়ার উদ্বোধন করবেন। ওই সময় দিল্লিতে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত থাকবেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার।
এ বিষয়ে মঙ্গলবার রাজধানীর বিদ্যুৎ ভবনের বিজয় হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বিদ্যুৎ বিভাগ। 
সংবাদ সম্মেলনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ত্রিপুরা হতে বাংলাদেশের কুমিল্লা পর্যন্ত ৪শ’ কেভি ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ সঞ্চালন লাইনের মাধ্যমে দ্বিতীয় আন্ত:দেশীয় গ্রীড সংযোগ স্থাপন করা হয়েছে। কুমিল্লা ও তার পাশ্ববর্তী এলাকায় বিদ্যুৎ ঘাটতি কমাতে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।  
এর আগে ২০১৩ সালের ৫ অক্টোবর কুষ্টিয়ার ভেড়ামারায় পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি) নির্মিত প্রথম আন্ত:দেশীয় গ্রীড সংযোগের মাধ্যমে কমবেশী ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানী শুরু হয়। 
সংবাদ সম্মেলনের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব মনোয়ারুল ইসলাম, অতিরিক্ত সচিব আহমেদ কায়কাউস, পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইন, পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান  মেজর জেনারেল মঈন উদ্দিন প্রমুখ। 

Comments

comments