ব্রেকিং নিউজ

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

vic2-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস.কম।।

পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপ ক্রিকেটের ফাইনালে ওঠেছে বাংলাদেশ। বুধবার মিরপুরে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ৫ উইকেটে জিতে ফা্ইনাল নিশ্চিত করে। আর এই পরাজয়ের মাধ্যমে এশিয়া কাপ থেকে বিদায় নিশ্চিত হলো পাকিস্তানের। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।
১৩০ রানের চ্যালেঞ্জের জবাবে বাংলাদেশ ৫ বল বাকি থাকতেই জয় তুলে নেয়। বিশাল ছক্কা হাঁকিয়ে বাংলাদেশর জয় নিশ্চিত করেন মাহমুদুল্লাহ রিয়াদ। মাহমুদুল্লাহ ২২ এবং মাশরাফি ১২ রানে অপরাজিত থাকেন।
এই ম্যাচেও মাশরাফি শেষ দিকে দুর্দান্ত খেলেন। সাকিব আল হাসান বিদায় নেয়ার পর যে হতাশা নেমে এসেছিল, সেটা দূর করে দেন তিনি।

কিস্তানের বিপক্ষে ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়েছিল বাংলাদেশ। ইনিংসের ১.৪ ওভারে মোহাম্মদ ইরফানের বলে এলবিডব্লিউ হন ওপেনার তামিম ইকবাল, ৪ বলে ৭ রান সংগ্রহ করেন তিনি। পরে সৌম্য সরকার ও সাব্বির রহমান ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালান। কিন্তু ব্যক্তিগত ১৪ রানে শহীদ আফ্রিদির বলে নবম ওভারের প্রথম বলে আউট হয়ে যান সাব্বির রহমান। সৌম্য বিদায় নেন ৪৮ রানে। এরপর আউট হন মুশফিকুর রহীম। সাকিবকে ৮ রানে ফিরিয়ে দিয়ে ম্যাচে ফেরার চেষ্টা চালিয়েছিল পাকিস্তান। কিন্তু সামির একটি মিসফিল্ড, আর দুটি নোবল পাকিস্তানকে সেই সুযোগ থেকেই বঞ্চিত করে।
এর আগে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকে দাপট দেখায় বাংলাদেশের বোলাররা। প্রথম ১০ ওভারের মধ্যে পাকিস্তানের ৪ উইকেট তুলে নেয় টাইগাররা। এসময় পাকিস্তানের স্কোর ছিলো ৩৪ রান। 
এরপর দলের হাল ধরেন সরফরাজ আহমেদ ও শোয়েব মালিক। পঞ্চম উইকেটে এই দু’জন যোগ করেন ৫০ বলে ৭০ রান। মালিক ৩০ বলে ৪১ রান করে ফিরে গেলেও, ৪২ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন সরফরাজ। এছাড়া শেষদিকে আনোয়ার আলী ১৩ রান করেন। শেষ পর্যন্ত তাদের সংগ্রহ হয় ৭ উইকেটে ১২৯ রান।
বাংলাদেশের পক্ষে আল-আমিন হোসেন ৩টি, আরাফাত সানি ২টি এবং তাসকিন আহমেদ ও মাশরাফি বিন মর্তুজা ১টি করে উইকেট নেন। 
বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, সৌম্য সরকার, তামিম ইকবাল, মোহাম্মদ মিথুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, আরাফাত সানি, আল-আমিন ও তাসকিন আহমেদ।
পাকিস্তান একাদশ : শহিদ আফ্রিদি (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, উমর আকমল, সরফরাজ আহমেদ, শারজিল খান, আনোয়ার আলী, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ আমির, খুররাম মঞ্জুর ও মোহাম্মদ সামি।

 

Comments

comments