ব্রেকিং নিউজ

৩৪তম বিসিএসের ক্যাডার বঞ্চিতদের বিক্ষোভ, আটক ৩

BCS-students-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস.কম।।

রাজধানীতে ৩৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ ক্যাডারবঞ্চিতদের বিক্ষোভ থেকে তিনজনকে আটক করেছে পুলিশ। এরা হলেন ৩৪তম বিসিএস পাস ক্যাডারবঞ্চিত ফোরামের সমন্বয়ক নূর ইসলাম নূর, শ্যামল ও মইনুল।
শনিবার সকাল সোয়া ১১টার দিকে শাহবাগ মোড় থেকে তাদের আটক করা হয় বলে শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক জানিয়েছেন।

৩৪তম বিসিএস পরীক্ষার সংরক্ষিত ৬৭২টি শূন্য পদে ৩৪তম বিসিএসে উত্তীর্ণ ক্যাডারবঞ্চিতদের মধ্য থেকে নিয়োগের দাবিতে বিক্ষোভ করে তারা।
সকাল সাড়ে ১০টার দিকে ৩৪তম বিসিএস পাস ক্যাডারবঞ্চিত ফোরামের ব্যানারে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেয় তারা। পরে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড়ের দিকে গেলে পুলিশ বাধা দিয়ে তিনজনকে আটক করে।
রমনা থানা পুলিশের সহকারী কমিশনার শিবলী নোমান বলেন, 'শাহবাগের আশপাশে তিনটি হাসপাতাল থাকায় আমরা আন্দোলনকারীদের জাদুঘরের সামনে অবস্থান নেয়ার অনুরোধ করি। কিন্তু তারা মিছিল নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নিতে চাইলে তাদের বাধা দেয়া হয় এবং তিনজনকে আটক করা হয়।'
তবে আন্দোলনকারী আমিনুল ইসলাম বলেন, 'সকাল থেকে শান্তিপূর্ণভাবে আমরা আন্দোলন করছিলাম। কিন্তু পুলিশ আন্দোলনে বাধা দেয় এবং মারধর করে আমাদের তিনজনকে আটক করে।'
দাবির বিষয়ে তিনি বলেন, ৩৪তম বিসিএস পরীক্ষায় ফলাফল প্রকাশে পিএসসির অনেক অস্বচ্ছতা রয়েছে। প্রকাশিত ফলে মেধা ও প্রাধিকার কোটা আলাদা করা হয়নি। কোটা সঠিকভাবে মানা হয়নি, এমনকি সঠিকভাবে সংরক্ষণও করা হয়নি।
তাই এই বিসিএসের জন্য সংরক্ষিত ৬৭২টি শূন্য পদে ৩৪তম বিসিএসের উত্তীর্ণ প্রার্থীদের দিয়ে পূরণ করতে হবে। 

Comments

comments