ব্রেকিং নিউজ

রাজধানী ঢাকাকে যানজটমুক্ত করতে সকলের সহায়তা চাই- মেয়র আনিসুল হক

anisul-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস.কম।।

রাজধানীকে যানজটমুক্ত ও ফুটপাতগুলো দখলমুক্ত করতে নানা ধরনের কর্মসূচি নেয়ার কথা তুলে ধরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক বলেছেন, ‘আমি এতে সবার সহায়তা চাই। 

নিজের পরিকল্পনা বাস্তবায়নের প্রক্রিয়া নিয়ে মতামত নিতে শনিবার গণমাধ্যমের সম্পাদকদের সঙ্গে বৈঠক করেন আনিসুল হক। সোনারগাঁও হোটেলে এই মতবিনিময় সভায় সম্পাদকরা মেয়রকে শুধু স্বপ্ন না দেখিয়ে তা বাস্তবায়নের অনুরোধ জানান।

সভার শুরুতে মেয়র তেজগাঁও ট্রাক স্ট্যান্ড, বিলবোর্ড উচ্ছেদের বিষয়গুলো তুলে ধরে নতুন কয়েকটি পরিকল্পনাও জানান। তিনি বলেন, ‘এপ্রিলের মধ্যে ঢাকা উত্তরের ফুটপাত দখলমুক্ত করা হবে। নিরাপত্তার জন্য জুনের মধ্যে এক হাজার সিসিটিভি ক্যামেরা বসানো হবে। দেওয়াল লিখন বন্ধ করা হবে। কোনো অবৈধ বিল বোর্ড স্থাপন করতে দেয়া হবে না।’

দুই মাস পর রাস্তায় কোনো আবর্জনা থাকবে না বলে ঘোষণা দেন মেয়র। পরিবহন সঙ্কট নিরসনে তিন হাজার নতুন বাস রাস্তায় নামানোর পাশাপাশি পুরনোগুলো তুলে নেওয়ার কথাও বলেন তিনি।

সভায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান বক্তব্য রাখেন।

Comments

comments