ব্রেকিং নিউজ

চট্টগ্রামে এক হাজার ৭০০ কোটি টাকা ব্যয়ে স্টিল কারখানা তৈরী করবে জিপিএইচ

steel-thebdexpressদ্য বিডি এক্সপ্রেস.কম।।

সীতাকুন্ডের কুমিরাতে ১৭০০ কোটি টাকা ব্যয়ে বিশ্বমানের রড কারখানা নির্মাণ করতে যাচ্ছে জিপিএইচ গ্রুপ। ইউরোপের সহযোগিতায় কুয়ান্টাম প্রযুক্তিতে এ কারখানা নির্মাণ করবে প্রতিষ্ঠানটি।
বৃহস্পতিবার লা-ভিঞ্চি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কারখানা নির্মাণের ঘোষণা দেন গ্রুপটির চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম।
সংবাদ সম্মেলনে তিনি জানান, বাংলাদেশে উন্নত রডের অভাব থাকায় আমরা এ উদ্যোগ নিয়েছি। আমাদের এ উদ্যোগে সাড়া দিয়েছে ইউরোপের কুয়ান্টাম ইলেক্ট্রিক। তারা এ কারখানায় ১২০০ কোটি টাকা ৫ ভাগ সূদে বিনিয়োগ করবে। বাকী টাকা বাংলাদেশের কয়েকটি ব্যাংক দেবে। চলতিবছরেই এ কারখানা নির্মাণের কাজ শুরু হবে এবং এটি উৎপাদনে আসবে ২০১৮ সালে। এ কারখানায় ৯ হাজার লোকের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাহাঙ্গীর আলম বলেন, এ কারখানা নির্মাণে সরকারের সর্বক্ষেত্রে আমরা সহযোগিতা পেয়েছি।
ইতোমধ্যই ৭০ মেগাওয়াট বিদ্যুৎ দিতে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত পাওয়া গেছে। এখন চুক্তি করা হবে। আর বাকী ৩০ মেগাওয়াট কোম্পানির নিজস্ব ক্যাভটিভ পাওয়ারে তৈরি করা হবে।
সাংবাদিকদের অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে বর্তমানে যেসব রড প্রস্তুতকারী কারখানা রয়েছে তাদের উৎপাদন ও চাহিদা প্রায় সমান। তবে উন্নত ও আধুনিক মানের রডের ব্যাপক চাহিদা রয়েছে। এ চাহিদা মেটাতেই আমরা এ উদ্যোগ নিয়েছি। তাছাড়া মান সম্মত রড তৈরি করতে প্রতিযোগিতায় টিকতে না পেরে অনেক ছোট ছেট কারখানা বন্ধ হয়ে যাবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জিপিএইচ গ্র“পের পরিচালক হাজী আব্দুর রউফ, আশফাকুজ্জামান প্রমুখ।

Comments

comments