ব্রেকিং নিউজ

গণতন্ত্রের পথে ফিরে আসুন; না হলে দেশের মানুষ জেগে উঠবে

Khalada1-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস.কম

সংলাপের মাধ্যমে একটি গ্রহণযোগ্য পথ খুঁজতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

তিনি বলেন, ‘গণতন্ত্রের জন্য আলাপ-আলোচনা মাধ্যমে একটি পথ বের করি। সংলাপের মাধ্যমেই সমাধান বের করতে হবে।’ ক্ষমতাসীনদেরই এই দায়িত্ব নিতে হবে বলে মন্তব্য করেন তিনি। মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত জনসভায় খালেদা জিয়া এ কথা বলেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনের দুই বছর পূর্তি উপলক্ষে বিএনপি এই জনসভার আয়োজন করে। দলটি এই দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করছে। জনসভায় খালেদা জিয়া ভবিষ্যতেও এই দিনটি পালনের ঘোষণা দেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ মানুষ হত্যা করে দেশে রাজতন্ত্র কায়েম করার চেষ্টায় আছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেছেন, বহু চেষ্টা করেছেন- এর আগে একবার চেষ্টা করেছেন একদলীয় শাসন কায়েম করার এখন আবার করছেন। মানুষ গুম করে, খুন করে রাজতন্ত্র কয়েম করার যে চেষ্টা আপনারা করছেন, আমার মনে হয় তা কোনো ভালো ফল বয়ে আনবে না।

প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, গণতন্ত্রের পথে ফিরে আসুন- না হলে এ দেশের মানুষ জেগে উঠলে আপনাদের কেউ রক্ষা করতে পারবে না। তিনি বলেন, আজকের এ দিনে আওয়ামী লীগ দেশের গণতন্ত্রকে হত্যা করেছে সেজন্য আমরা প্রতি বছর এ দিনে গণতন্ত্র হত্যা দিবস পালন করি। কিন্তু আওয়ামী লীগ আমাদের এ দিবসও পালন করতে দিচ্ছে না। নির্বাচন কমিশন সম্পর্কে খালেদা জিয়া আবারো অযোগ্য বলে অভিহিত করে বর্তমান কমিশনারদের পদত্যাগের কথা বলেন। পৌর নির্বাচন সম্পর্কে খালেদা বলেন, সুষ্ঠু নির্বাচন হলে সব পৌরসভায় বিএনপি জয় লাভ করত। এ সরকার জনগণের রায় ছিনিয়ে নিয়েছে যেটা আপনারা দেখেছেন। 

Comments

comments