ব্রেকিং নিউজ

নওয়াজের মায়ের পা ছুঁয়ে সালাম করলেন নরেন্দ্র মোদি

modi-sharif-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস.কম

আকস্মিকভাবে পাকিস্তান সফরের সময় প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মায়ের পা ছুঁয়ে সালাম করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লাহোরে নওয়াজ শরীফের বাসভবন রাইউইন্ডে পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাতের সময় এ সম্মান প্রদর্শন করেন তিনি। ভারতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা পিটিআই এ খবর দিয়েছে।
আকস্মিক সফরে শুক্রবার বিকেলে লাহোর আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মোদি। সেখানে তাকে স্বাগত জানান পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার ছোট ভাই এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফ। এ সময় মোদিকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়।
পরে দু নেতা হেলিকপ্টারে করে নওয়াজের বাড়ি রাইউইন্ডে যান। টুইটবার্তায় এ কথা জানিয়েছেন ভারতীয় পররাষ্ট্র দফতরের মুখপাত্র বিকাশ স্বরূপ। লাহোরের উপকণ্ঠে এ বাসভবনে মোদিকে উষ্ণভাবে স্বাগত জানান, নওয়াজের ছেলে হাসানসহ পরিবারের অন্যান্য সদস্য।
সেখানে মোদির প্রিয় খাবার ‘শাক’সহ মুখরোচক নিরামিষ খাবার-দাবার পরিবেশন করা হয়। এছাড়া, কাশ্মিরি চা-ও দেয়া হয়। মোদির সঙ্গে ছিলেন ১১ সদস্যের ভারতীয় একটি প্রতিনিধিদল।
ভারতীয় সূত্র বলেছে, দু প্রধানমন্ত্রী যখন বৈঠক করছিলেন সে সময় কক্ষে ঢোকেন নওয়াজের মা শামিম আখতার। মোদি এ সময় তার পা ছুঁয়ে সালাম করেন। এ ছাড়া, নওয়াজকে জন্মদিনের শুভেচ্ছাও জানিয়েছেন নরেন্দ্র মোদি।

Comments

comments