ব্রেকিং নিউজ

‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’কে জাতীয় শ্লোগান ঘোষণার দাবি বোয়াফের

BOAF-16122015-3

দ্য বিডি এক্সপ্রেস.কম

কলঙ্ক মুচনের অগ্রযাত্রার বিজয় দিবস এ জাতীয় স্মৃতিসৌধে শহীদ’দের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের মাধ্যমে স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’কে জাতীয় শ্লোগান করার দাবি জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।

সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, ৭১’র মুক্তিযোদ্ধাদের শক্তি, সাহস ও ঐক্যের প্রতীক জয় বাংলা, জয় বঙ্গবন্ধু আজও  নতুন প্রজন্মকে অনুপ্রাণীত করে। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে এ শ্লোগান জাতিকে ঐক্যবদ্ধ করতে সহায়ক বলেও প্রতীয়মাণ।

তিনি আরও বলেন, জয় বাংলা কোনো দল বা ব্যক্তির শ্লোগান নয়। এই শ্লোগান মুক্তিযোদ্ধাদের ঐক্যের শ্লোগান, অর্জিত সাহসের শ্লোগান, শত্রুমুক্ত করে স্বাধীন সার্বভৌমত্ব অর্জনের শ্লোগান । জয় বঙ্গবন্ধু জাতির পিতার শ্লোগান, বাংলাদেশী জাতি গঠনের নেতার শ্লোগান, সর্ব কালের সর্বশ্রেষ্ঠ বাঙালির শ্লোগান।

কবীর চৌধুরী তন্ময় বলেন, নেতা ছাড়া যেমন নেতৃত্ব হয় না। জাতিকে ঐক্যবদ্ধ করা যায় না। ঠিক তেমনি, জাতীয় শ্লোগান ছাড়া কোনো জাতিকে অনুপ্রাণীত করা যায় না। আর তাই জয় বাংলা, জয় বঙ্গবন্ধু এক অবিচ্ছেদ্য অধ্যায়।

নতুন প্রজন্মের সামনে জয় বাংলা’র জাদুকরী ইতিহাস ও বাঙালির প্রতীক জয় বঙ্গবন্ধুর সাথে আত্মার সেতুবন্ধন করার জন্য অনতিবিলম্বে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’কে জাতীয় শ্লোগান ঘোষণা করে নতুন প্রজন্মকে অনুপ্রেরণা দেওয়ার দাবি জানান বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময়।

Comments

comments