ব্রেকিং নিউজ

বাজারে আসছে বিশ্বের প্রথম বাংলা ব্রাউজার

browger-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস.কম

মাবাইল ফোনে ইন্টারনেট ব্যবহারকারীদের ৭৫ শতাংশেরও বেশি মানুষ দৈনন্দিন জীবনে সামাজিক যোগাযোগ মাধ্যমের সেবাকে  (সোস্যাল নেটওয়ার্কিং সার্ভিস) ইতিবাচক বলে মনে করেন। আর এসবের ৮৫ শতাংশেরও বেশি মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে ফেসবুকের ভক্ত।
দেশের সাত হাজার ৩৯৫ জন মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহারকারীর ওপর জরিপ চালিয়ে এ তথ্য জানিয়েছে মোবাইল ব্রাউজার ইউসি ব্রাউজার।
ইউসি ওয়েব ইন্টারন্যাশনালের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহারকারীদের ৬ দশমিক ৮ শতাংশ মানুষ মনে করে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের বিষয়টি নেতিবাচক।
ওই জরিপে অংশ নেওয়া ৮৫ দশমিক ১ শতাংশ মানুষের কাছে ফেসবুক ব্যাপক জনপ্রিয়।
জরিপে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচিত হওয়া বন্ধুরাও অনেক গুারুত্বপূর্ণ। জরিপে অংশ নেওয়া প্রতি ১০ জনের ছয়জন অনলাইন বন্ধুদের সঙ্গে সরাসরি দেখা করেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, দ্রুততম সময়ে ব্যবহারের সুবিধাসহ বিভিন্ন সুবিধার কারণে ৮০ শতাংশ মানুষ ইউসি ব্রাউজারের মাধ্যমে ফেসবুক ব্যবহার করে।
ইউসিওয়েব ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক কেনি ইয়ে জানিয়েছেন, শিগগিরই আসছে বিশ্বের প্রথম বাংলা ব্রাউজার। তিনি বলেন, ‘আমাদের পণ্যের উন্নয়ন এবং বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য আরো স্বাচ্ছন্দ্যময় সেবা প্রদানের লক্ষ্যে আমরা কাজ করে যাব’।সূত্র: এনটিভি.

Comments

comments