ব্রেকিং নিউজ

ঢাবি গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে জীববিজ্ঞান অনুষদভুক্ত গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ১ম বর্ষ ¯œাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় পাশের হার ৯১.০৭ শতাংশ।  
পরীক্ষায় মোট আবেদনকারী ছিল ৫হাজার ৪৭২জন, অংশগ্রহণকারীর সংখ্যা ৪হাজার ১৫৫জন (বিজ্ঞান: ২২৩৪, মানবিক: ৬৯৬, ব্যবসায়: ১২০৩, গার্হস্থ্য অর্থনীতি: ২২), অনুপস্থিত ১হাজার ৩১৭জন, পাশের সংখ্যা (সম্মিলিত) ৩হাজার ৭৮৪জন (বিজ্ঞান: ২,১৪৯, মানবিক: ৬৩৭, ব্যবসায়: ৯৮৭, গার্হস্থ্য অর্থনীতি: ১১), অনুত্তীর্ণ ৩৫৫ জন, বাতিলকৃত ১৬জন, পাশের হার (সম্মিলিত) ৯১.০৭% (বিজ্ঞান: ৯৬.১৯%, মানবিক: ৯১.৫২%, ব্যবসায়: ৮২.০৪%, গার্হস্থ্য অর্থনীতি: ৫০%)। 

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। 

জীববিজ্ঞান অনুষদের ডিন ও গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেসমূহের অধ্যক্ষবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
গত ১১ ডিসেম্বর ২০১৫ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ৫ হাজার ৪৭২জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৪ হাজার ১৫৫জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৩ হাজার ৭৮৪জন উত্তীর্ণ হয়েছে। আসন সংখ্যা রয়েছে ২ হাজার ২০০টি। পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ধফসরংংরড়হ.বরং.ফঁ.ধপ.নফ ওয়েবসাইটে জানা যাবে। তাছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে উট এঙঈ ˂ৎড়ষষ হড়˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে ংবহফ করে ফিরতি ঝগঝ-এ ফলাফল জানা যাবে।
 
পাশকৃত শিক্ষার্থীদের আগামী ২২ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৭ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর ২০১৫ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

Comments

comments