ব্রেকিং নিউজ

শীর্ষ সন্ত্রাসী জোসেফের মৃত্যুদন্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন

josef-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেম.কম

নব্বই দশকের আলোচিত দেশের শীর্ষ সন্ত্রাসী তোফায়েল আহমেদ জোসেফের মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বুধবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ এই আদেশ দেন।

১৯৯৬ সালে ৭ মে মোহাম্মদপুরে ব্যবসায়ী মোস্তাফিজুর রহমানকে কুপিয়ে হত্যা করা হয়। পরের দিন তার স্ত্রী রাশিদা পারভীন একটি হত্যা মামলা দায়ের করেন।তৎকালীন সরকার শীর্ষ কয়েকজন সন্ত্রাসীকে ধরতে পুরস্কার ঘোষণা করে। ওই তালিকায় ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছিল সন্ত্রাসী জোসেফের বিরুদ্ধে। এক বছর পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল নারায়ণগঞ্জ এলাকা থেকে জোসেফকে গ্রেপ্তার করে।

 মামলায় ২০০৪ সালের নিম্ন আদালত জোসেফ ও মাসুদ রহমানকে ফাঁসির আদেশ দেয়। এছাড়া বাকি তিন আসামি কাবিল সরকার, আনিস আহমেদ ও হাবিল আহমেদকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া    

হাইকোর্টে আপিল করা হলে জোসেফের মৃত্যুদণ্ড বহাল ও মাসুদকে খালাস দেয়া হয়। এই রায়ের বিরুদ্ধে আপিল করেন জোসেফ। আপিলের শুনানি শেষে জোসেফের মৃতুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়।

আসামি পক্ষে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসনে ও অ্যাডভোকেট এস এম শাহজাহান শুনানি করেন। আদেশের পর খন্দকার মাহবুব হোসেন বলেন, কাবিল সরকারকে আদালত খালাস দিয়েছেন। তাই তার কারামুক্তিতে বাধা নেই। জোসেফের সাজা কমিয়ে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। তবে তার কত বছর সাজা ভোগ করা হয়েছে এ ব্যাপারে আমার কাছে কোনো তথ্য নেই। 

Comments

comments