ব্রেকিং নিউজ

জবিতে ‘গণমাধ্যমের নির্মিত বাস্তবতা’ শীর্ষক সেমিনার

জবি প্রতিনিধি :

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে ‘গণমাধ্যমের নির্মিত বাস্তবতা’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারের শুরুতে বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদকে অধ্যাপক ড. মীজানুর রহমান উত্তোরীয় পরিয়ে স্বাগত জানান। 

উদ্বোধকের বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, গণমাধ্যম যা দেখাচ্ছে বর্তমানে তাই জীবন। এর দ্বারা আমরা সকলেই কম-বেশি প্রভাবিত হচ্ছি। ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাথে সাথে প্রিন্ট মিডিয়ার দিকেও নজরদারি বাড়াতে হবে। এ সময় তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগ হতে পাশ করা শিক্ষার্থীরা ভবিষ্যতে গণমাধ্যমে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। এছাড়াও সেমিনারে আলোচক হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ-এর অধ্যাপক সলিমুল্লাহ খান, একাত্তর টিভি’র পরিচালক (বার্তা) সৈয়দ ইশতিয়াক রেজা এবং প্রথম আলো’র সহকারী সম্পাদক ফারুক ওয়াসিফ।

‘গণমাধ্যমের নির্মিত বাস্তবতা’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মীর মোশারেফ হোসেন। এ সময় বক্তরা গণমাধ্যমের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা এবং জাতীয় জীবনে গণমাধ্যমে ভূমিকা তুলে ধরেন।

সেমিনারে শুভেচ্ছা বক্তব্য দেন গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক তাহমিনা হক এবং সঞ্চালনা করেন প্রভাষক মার্জিয়া রহমান। সভাপতিত্ব করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হেলেনা ফেরদৌসী। এ সময় শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments

comments