ব্রেকিং নিউজ

যুক্তরাষ্টে মুসলিমদের প্রবেশ বন্ধ করতে চান ডোনাল্ড ট্রাম্প

donald tramp-thebdexpress

আন্তর্জতিক ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প ইন্টারনেট চিরতরে বন্ধ করে দেওয়ার আহবান জানিয়েছেন। শিশুরা যেন ইন্টারনেট ব্যবহার করতে না পারে সে জন্যই তার এই আহবান। এ বিষয়ে তিনি বিল গেটসকেও অনুরোধ করবেন বলে জানিয়েছেন ট্রাম্প।

রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট পদে প্রার্থীতার দৌড়ে এগিয়ে থাকা ট্রাম্প বলেন, ‘আমাদের সম্ভবত এখনই ইন্টারনেট নিয়ে কিছু একটা করতে হবে। কারণ ইন্টারনেট ব্যবহার করে লোককে বিপ্লবী বানিয়ে ফেলা হচ্ছে। বিষয়টি নিয়ে তিনি বিল গেটস এর সঙ্গে সাক্ষাত করবেন বলেও জানান ট্রাম্প।

ওই একই নির্বাচনী প্রচারণা সভায় ট্রাম্প যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশ পুরোপুরি বন্ধ করে দেওয়ার এবং ইরাক ও সিরিয়া ভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এর প্রভাব-প্রতিপত্তি ঠেকাতে একটি খসড়া পরিকল্পনা হাজির করেন।

ট্রাম্প বলেন, আমেরিকার শিশুরা ‘ইন্টারনেট ব্যবহার করে অকালে পেকে যাচ্ছে। এবং অল্প বয়সেই তারা মাস্টার-মাইন্ড হয়ে উঠতে চাচ্ছে’।

তিনি বলেন, ‘ইন্টারনেটের কারণে আমরা প্রচুর লোককে হারাচ্ছি। বিষয়টি নিয়ে আমাদেরকে বিল গেটস এর সঙ্গে কথা বলতে হবে। এছাড়া বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞদের সঙ্গেও কথা বলতে হবে ঠিক কী ঘটছে তা বুঝার জন্য’।

Comments

comments