ব্রেকিং নিউজ

গোপীবাগে ‘ইমাম মেহদির’ কথিত সেনাপতি হত্যা মামলায় জেএমবির শীর্ষনেতা গ্রেপ্তার

arrest-2-thebdexpress

প্রতিবেদকঃ

রাজধানীর গোপীবাগে আলোচিত ‘ইমাম মেহদির’ কথিত সেনাপতি খিজির খাঁনসহ ছয় হত্যাকান্ডের মামলায় জামাতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)শীর্ষ নেতা আব্দুল গাফফারকে (৩৭) গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে রাজধানীর যাত্রাবাড়ীর শহীদ ফারুক রোড থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

পুলিশ জানায়, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুল গাফফার গোপীবাগের ছয় হত্যাকাণ্ড এবং খিজির খান হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন।

শুক্রবার ডিবির মাহাবুব তাকে (গাফফারকে) আদালতে নিয়ে পাঁচ দিনের রিমান্ড চাইলে আদালত মঞ্জুর তা করেছেন।প্রসঙ্গত, ২০১৩ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় মতিঝিলের নিকটবর্তী গোপীবাগের একটি বাড়িতে ইমাম মেহেদির প্রধান সেনাপতি বলে দাবি করা লুৎফর রহমানসহ ছয়জনকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় লুৎফর রহমানের ছোট ছেলে আবদুল্লাহ আল ফারুক ওয়ারী থানায় একটি হত্যা মামলা করেন।

এর আগে গ্রেপতারকৃত জেএমবির সদস্য তারিকুল গত ২৫ অক্টোবর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নিজ হাতে খিজির খানকে গলা কেটে হত্যার কথা স্বীকার করে। গত ৫ অক্টোবর রাজধানীর বাড্ডায় কথিত পির খিজির খানকে গলা কেটে হত্যার অভিযোগে গ্রেফতার হয় তারিকুল। পুলিশ ১৪ অক্টোবর টাঙ্গাইল থেকে তাকে গ্রেফতার করে।

Comments

comments