ব্রেকিং নিউজ

অনির্দিষ্টকালের জন্য কাঁচা পাট রফতানি বন্ধে প্রজ্ঞাপন

jute-thebdexpress

দ্য বিডি এক্সপ্রেস.কম

সব ধরনের কাঁচাপাট রফতানি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। বৃহস্পতিবার বস্ত্র ও পাট মন্ত্রণালয় এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন প্রকাশ করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০’র সঠিক বাস্তবায়নের জন্য পাট অধ্যাদেশ ১৯৬২’র ৪ ও ১৩ ধারা মোতাবেক যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব ধরনের কাচাঁপাট রফতানি বন্ধ রাখা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ এর সঠিক বাস্তবায়নের লক্ষ্যে পাট অধ্যাদেশ ১৯৬২ এর ৪ ও ১৩ ধারা মোতাবেক যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত সব ধরনের কাঁচাপাট রফতানি বন্ধ রাখা হলো।

পাট অধ্যাদেশ ১৯৬২ এর ৪ ও ১৩ ধারা মোতাবেক যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব বেবী পারভীন এ প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন বাস্তবায়নের লক্ষ্যে পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবত থাকবে বলে প্রজ্ঞাপনে বলা হয়। এর আগে গত ২ নভেম্বর পাট অধ্যাদেশের একই ধারা মোতাবেক যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে ৩ নভেম্বর থেকে এক মাস কাঁচা পাট রফতানি বন্ধ রাখার প্রজ্ঞাপন জারি করা হয়েছিল।

Comments

comments