ব্রেকিং নিউজ

পাকিস্তানের সাথে সকল সম্পর্ক স্থগিত করার আহবান গনজাগরণ মঞ্চের!

gonojagoron-m-thebdexpress

ঢাবি প্রতিনিধি:

পাকিস্তানের সাথে নমনীয় মনোভাব দুর করে কুটনৈতিক, বৈশ্বিক ও বাণিজ্যিক সকল ধরণের সম্পর্ক স্থগিত করার জন্য বর্তমান বাংলাদেশ সরকারকে আহ্বান জানিয়েছে গণজাগরণ মঞ্চ।

সরকার কেন পাকিস্তানের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে পারছে না? কেন তাদের প্রতি আমাদের সরকারের নমনীয় মনোভাব? এ প্রশ্ন রেখে পাকিস্তানের সাথে বাংলাদেশের বৈশ্বিক ও বাণিজ্যিক সব ধরণের সম্পর্ক স্থগিত করার আহ্বান জানিয়েছে মঞ্চ। 
বুধবার সন্ধ্যায় শাহবাগে পাকিস্তানী বিবৃতির প্রতিবাদে ডাকা এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। 
মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেন, পাকিস্তানিরা এদেশে বাণিজ্যের নামে পণ্যের সাথে সন্ত্রাস পাঠাচ্ছে। দেশে বিগত বিদেশী হত্যাসহ সকল হত্যাকান্ডগুলো তাই প্রমান করে। আর তারা পাকিস্তান থেকেই প্রশিক্ষণ নিয়ে আসে বলে বাংলাদেশের গোয়েন্দাদের কাছে খবর আছে বলে মন্তব্য করেন তিনি। 
তিনি বলেন, সরকার পাকিস্তানের সাথে সম্পর্ক স্থগিত করতে ব্যর্থ হলে এবং পাকিস্তান য্দ্ধুাপরাধীদের বিচার প্রসঙ্গে দেওয়া বক্তব্য তাদের বক্তব্য প্রত্যাহার না করলে আবার পাকিস্তানি দুতাবাস ঘেরাও করবে জনগন। তখন সরকারী পুলিশ বাহিনীর আক্রমন দিয়েও ঠেকানো যাবে না। ঝাঁড়– ও লাঠিপেটা করে পাকিস্তানিদের বাংলাদেশ থেকে তাড়ানো হবে।
যুদ্ধাপরাধীদের রায় কার্যকরের পর পাকিস্তান নানা বক্তব্য দিয়ে বিচারকে বাধাগ্রস্থ করার চেষ্টা করছে। একাত্তরের হায়েনাদের বিচার চলাকালীন সময়েই তাদের এসব বক্তব্য আসছে।
তারা জেনেছে যে, যুদ্ধাপরাধের বিচারের আওতায় যারা আছে তাদের কেউই রেহাই পাবে না। এজন্যই তারা এসব করে যাচ্ছে।
শুধু ১৯৫জন যুদ্ধাপরাধীর বিচার নয়, বরং পাকিস্তানে বাংলাদেশের যত সম্পদ আছে তা ফিরিয়ে আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি। 

Comments

comments