ব্রেকিং নিউজ

দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৫৮ রানে হারিয়ে সিরিজ জিতলো বাংলাদেশ

ওয়ানডে-দ্য বিডি এক্সপ্রেস.কম

মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে এই দিন-রাতের খেলায় বাংলাদেশের ৯ উইকেটে ২৪১ রানের জবাবে জিম্বাবুয়ে ১৮৩ রানেই অল আউট হয়ে যায়।

শনিবার সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ১৪৫ রানে জিতেছিল।

দ্বিতীয় ম্যাচে জিততে পারলেই সিরিজ নিশ্চিত। দেশের মাটিতে টানা ৫টি সিরিজ জয়ের বিরল কৃতিত্বও গড়ে ফেলবে মাশরাফি বিন মর্তুজারা। সে লক্ষ্যে খেলতে নেমে মোটেও বিপদে পড়েনি বাংলাদেশ শিবির। বরং, দাপটের সঙ্গেই জিম্বাবুয়েকে ৫৮ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে এক ম্যাচ হাতে রেখেই নিজেদের করে নিলো টাইগার বাহিনী।

বাংলাদেশের করা ২৪১ রানের জবাবে মুস্তাফিজ, আল আমিন আর মাশরাফিদের দুর্দান্ত বোলিংয়ের সামনে ১৮৩ রানেই অলআউট হয়ে গেলো এলটন চিগুম্বুরারা। ন্যুনতম প্রতিরোধও গড়তে পারেনি তারা। প্রথম ম্যাচের চেয়ে পরাজয়ের ব্যবধান কম হলেও বাংলাদেশের জয়ের পথে সেটা কোন বাধাই হয়ে দাঁড়াতে পারেনি।

গত বছর নভেম্বর-ডিসেম্বরে এই জিম্বাবুয়েকে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে ঘরের মাঠে অপরাজেয় যাত্রা শুরু মাশরাফি বাহিনীর। সে থেকে এ পর্যন্ত ঘরের মাঠে টানা ৫টি সিরিজ জয় করলো বাংলাদেশ। গত বছর শেষ দিকে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয় দিয়ে শুরু। এরপর বিশ্বকাপের পরে পাকিস্তানকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ, ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জয়ের পর পঞ্চম সিরিজে এসে সেই জিম্বাবুয়ের বিপক্ষে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল মাশরাফি বাহিনী।

দ্য বিডি এক্সপ্রেস.কম/সিফাত/সামি

Comments

comments