সরকার জঙ্গীবাদের কাছে মাথা নত করবে না : শাজাহান খান

f8vnpoin_665.gifলক্ষীপুর সংবাদদাতাঃ নৌ-পরিবহন মন্ত্রী ও শ্রমিক-কর্মচারি-পেশাজীবী- মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আহ্বায়ক শাজাহান খান বলেছেন, জামায়াত-বিএনপি পেট্রোল বোমা মেরে মানুষ হত্যায় মেতে উঠেছে। বেগম জিয়া গণতন্ত্রের জন্য নয়, কেবল মানুষ মেরে তিনি ক্ষমতায় যেতে চান।
তিনি বলেন, কোন মুসলমান মানুষ পুড়িয়ে মারতে পারেনা। জঙ্গীবাদ সৃষ্টি করে মানুষের রক্ত দিয়ে ক্ষমতায় যাবার সিঁড়ি তৈরী হবে না। স্বাধীনতা রক্ষা করতে জীবন দেব তবুও জঙ্গীবাদের কাছে মাথা নত করবে না।
মন্ত্রী আজ বুধবার সকালে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার মেঘনা উপকূলীয় মতিরহাট উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত গণ-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
লক্ষ্মীপুর-রামগতি ও কমলনগর আসনের স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর সদর আসনের সংসদ সদস্য একেএম শাহাজান কামাল, ডা. এনামুল হক এমপি, জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকু।
দুপুরে মন্ত্রী লক্ষ্মীপুর সদর উপজেলা উপজেলার মজু চৌধুরীরহাট ফেরি ঘাট পরিদর্শন করেন। পরে জেলা শহরের নছির আহাম্মদ ভূইয়া মিলনায়তনে মতবিনময় সভায় অংশ নেন। এছাড়াও বিকেলে তিনি সদর উপজেলার রাধাপুর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন।
মন্ত্রী শাজাহান খান বলেন, খালেদা জিয়ার আমলে তার দুই ছেলেকে নিয়ে দেশের টাকা লুটপাট করেছে। বিদেশে পাচার করা কোকোর লুটের টাকা দেশে ফিরিয়ে আনা হয়েছে। তারেক জিয়া দুর্নীতি করে এখন বিদেশে পালিয়ে আছে।
তিনি বলেন, দুর্নীতির মামলায় খালেদা জিয়া হরতাল দিয়ে আদালতে যান না। আইন মানেন না, আদালতকে অসম্মান করেন। ক্ষমতার জন্য তিনি মানুষ, জানমাল এবং স্কুল পুড়িয়ে দিচ্ছেন। দুর্নীতির মামলা থেকে ছেলে তারেক ও নিজেকে রক্ষা করতে খালেদা ক্ষমতায় যেতে অস্থির হয়ে পড়েছেন ।
তিনি বলেন, খালেদা যুদ্ধাপরাধীদের রক্ষা করতে নানা অপচেষ্টা করে যাচ্ছেন। হরতাল-অবরোধের নামে সহিংসতা সৃষ্টি করে মানুষ পুড়িয়ে মেরে রাক্ষুসী ও দানবে পরিনত হয়েছে খালেদা জিয়া। দানবের সঙ্গে মানুষের আলোচনা হতে হতে পারে না।
এ সময় মন্ত্রী খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, হরতাল সন্ত্রাস ও জঙ্গীবাদ বন্ধ করুন; না হয় আপনার জন্য ভয়াবহ পরিনতি অপেক্ষা করছে।
মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশে উন্নয়ন হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে কাজ করেন। তিনি দেশ ও দেশের মানুষকে ভালোবাসেন। তাঁর পিতা বঙ্গবন্ধুও গরীব দুঃখী মানুষকে ভালোবাসতেন। দেশে যখন উন্নয়ন হচ্ছে, ঠিক তখন খালেদা জিয়া নানা ষড়যন্ত্র করছে।
এ সময় মন্ত্রীর হাতে ফুল দিয়ে জাসদ ও বিএনপি’র কয়েকজন নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেন। এর আগে মন্ত্রী মেঘনা নদীর ডুবোচর ও মতিরহাট ঘাট পরিদর্শন করেন। পরিদর্শন শেষে ডুবোচর খনন ও মতিরহাটে ফেরিঘাট স্থাপনের আশ্বাস দেন মন্ত্রী।

Comments

comments